কুবিতে অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব শুরু

কুবিতে শুরু হতে যাচ্ছে অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব-২০২৩

থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও সেন্টার ফর কমিউনিটি ডেভলবমেন্ট এসিসটেন্টস (সিসিডিএ) এর যৌথ আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত হচ্ছে “অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব – ২০২৩”।

রবিবার (২২ জানুয়ারি) থেকে প্রতিযোগিতামূলক এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণে ইচ্ছুকদের বিনামূল্যে নিবন্ধন গ্রহণ শুরু হয়েছে। ২৬ জানুয়ারি পর্যন্ত আগ্রহীরা অনলাইন ও অফলাইনে নিবন্ধন করতে পারবে৷ এতে অংশগ্রহণ করতে পারবে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত যেকোন শিক্ষার্থী।

প্রতিযোগিতামূলক এ উৎসবে শিক্ষার্থীরা একক নৃত্য, সংগীতের দুটি ক্যাটাগরি লোকগীতি ও আধুনিক গান, কবিতা আবৃত্তি, দলীয় অভিনয়ে অংশগ্রহণ করতে পারবে। দলীয় অভিনয়ে সর্বনিম্ন দুজন ও সর্বোচ্চ চারজন, এবং সম্পূর্ণ পরিবেশনা হবে দশ থেকে বিশ মিনিটের মধ্যে। এরপর ২৯, ৩০, ৩১ জানুয়ারি অডিশনের মাধ্যমে ফাইনাল পর্বের চূড়ান্ত প্রতিযোগী বাছাই সম্পন্ন হবে৷

প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের সম্ভাব্য তারিখ ফেব্রুয়ারীর দ্বিতীয় সপ্তাহে বলে জানিয়েছেন আয়োজক থিয়েটার কুবির সভাপতি ইশতিয়াক আহমেদ।
তিনি বলেন, মূলত শিক্ষার্থীদের প্রগতিশীল সাংস্কৃতিক চর্চায় যুক্ত করার মাধ্যমে মাদক এবং জঙ্গিবাদ মুক্ত সোনার বাংলা গড়ার জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমাদের প্রত্যাশা থাকবে শিক্ষার্থীরা এতে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করবে এবং বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে একটি উৎসব মুখর পরিবেশের সৃষ্টি করবে।

উল্লেখ্য, ‘অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব-২০২৩’ এর আয়োজনে বাংলাদেশ বেতার, বিটিভি এবং কুমিল্লার প্রসিদ্ধ শিল্পী এবং ওস্তাদরা বিচার কার্য পরিচালনা করবেন।