কুবিতে বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা কর্মশালা

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা। জনসংযোগ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোহাম্মদ এমদাদুল হকের উপস্থাপনায় ‘বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা: প্রেক্ষিত কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

সরকারি কর্মকান্ডের সকল স্তরে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বর্তমান সরকার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালুর ধারাবাহিকতায় শনিবার (৩০ মার্চ) আয়োজিত এই কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. মো. খালেদ, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান ও জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. এ কে এম শামসুল আরেফিন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের।

কর্মশালার সভাপতিত্ব করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাজেট ওয়ার্কিং গ্রুপের আহ্বায়ক অধ্যাপক ড. মো. জাকির ছায়াদউল্লাহ খান। পবিত্র ধর্মগ্রন্থ পাঠ ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া কর্মশালায় অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর আলোচ্য বিষয়ে বক্তব্য রাখেন অতিথি ও আলোচকবৃন্দ।