‘আগুন নেভানোর সরঞ্জাম নেই, অথচ উন্নয়নের নামে চাপাবাজি’

প্রধানমন্ত্রীসহ অন্যান্য নেতা-মন্ত্রীদের মুখে উন্নয়নের মহাসড়কের বুলি শুনতে শুনতে সাধারণ মানুষ ক্লান্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ২২তলা ভবনে আগুন নেভানোর সরঞ্জাম নেই অথচ দেশ উন্নয়নের মহাসড়কে বলে চাপাবাজি চলছে। আসলে দুর্নীতির মহাসড়কেই এ সরকার হাঁটছে বলেই সাধারণ মানুষের এতো লাশের স্তূপ।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় রিজভী বলেন, এর আগে অগ্নিদগ্ধ হয়ে অসংখ্য মানুষের মৃত্যুর পরও বর্তমান শাসকগোষ্ঠী ফায়ার সার্ভিসকে আধুনিক যন্ত্রপাতিতে সজ্জিত করেনি। যদি করতো, তাহলে আগুনে পুড়ে এতো মানুষের প্রাণ যেতো না।

দেশে ২২ তলা ভবনে আগুন নেভানোর সরঞ্জাম নেই দাবি করে তিনি বলেন, অথচ উন্নত দেশে আগুন নেভাতে ও মানুষ উদ্ধারে কত আধুনিক সরঞ্জাম ও ব্যবস্থাপনা দেখতে পাওয়া যায়। দেশ উন্নয়নের মহাসড়কে বলে আওয়ামী লীগের সপ্তকন্ঠে চাপাবাজি চলছে। আসলে সরকার দুর্নীতির মহাসড়কে হাঁটছে।

সরকার খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে উল্লেখ্য করে দলের এই মুখপাত্র বলেন, খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা তাতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তার স্বাস্থ্যের বর্তমান অবস্থা খুবই খারাপ এবং উদ্বেগজনক। চিকিৎসকরা বেগম জিয়াকে উন্নত চিকিৎসা দেয়ার সুপারিশ করেছেন।