কুবিতে স্ব-শরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা, খোলা থাকবে হল

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্ব-শরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কর্তৃপক্ষ। এ সময় অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হলগুলো খোলা থাকবে। শুক্রবার রাতে অনলাইনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের। তিনি বলেন, মন্ত্রীপরিষদ বিভাগের প্রজ্ঞাপনের পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অধ্যাপক ড. তাহের জানান, সভায় নেয়া সিদ্ধান্তের মধ্যে চলমান স্ব-শরীরে শিক্ষা কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় শিক্ষা কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনলাইনে চলবে। একই সঙ্গে প্রথম বর্ষের রেজিস্ট্রেশন ও শূন্য আসনে ভর্তিও স্বাস্থ্যবিধি মেনে চলবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সীমিত পরিসরে চলবে। তবে জরুরি সেবা যথারীতি চালু থাকবে। তবে, করোনাভাইরাস সংক্রমণের কারণে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জনসমাগম না করার অনুরোধ জানানো হয়েছে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শুক্রবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেয় সরকার। এ দিন সংক্রমণ রোধে পাঁচটি জরুরি নির্দেশনা জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।