কুমিল্লার মুরাদনগরে ২১টি ইউনিয়নের প্রার্থীদের প্রতীক বরাদ্দ

কুমিল্লার মুরাদনগরে ২১টি ইউনিয়নের প্রার্থীদের প্রতীক বরাদ্দ।। মমিনুল ইসলাম মোল্লা, মুরাদনগর,কুমিল্লা// মুরাদনগরে শুক্রবার ২১টি ইউনিয়নের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সমাগম না ঘটানোর নির্দেশনা থাকলেও মিছিলে মিছিলে জনসমুদ্রে রূপ নেয় উপজেলার চারপাশ।

জানা গেছে, প্রত্যেক প্রার্থীর সমর্থকদের হাতে ছিল ভুভুজেলা বাঁশি। বাঁশির আওয়াজে থমথমের পরিবেশ সৃষ্টি হয়। অপরদিকে উপজেলার ২১টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫ হাজার পাঁচশ শিক্ষার্থী টিকা নিতে এসে পড়েন বিব্রতকর পরিস্থিতিতে। উপজেলা সদরের আশপাশের সড়কে প্রায় ৩ কিলোমিটার জুড়ে ছিল যানজট। ফলে ভোগান্তিতে পড়েন পথচারীরাও। সব মিলিয়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রায় ৫০ হাজার লোকের সমাগম ঘটে উপজেলা সদরে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩১শে জানুয়ারি উপজেলা ২১টি ইউনিয়নে ভোট গ্রহণ হবে। গত ৩ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল, ৬ জানুয়ারি যাচাই-বাছাই এবং ১৩ জানুয়ারি ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

শুক্রবার দেয়া হয়েছে প্রতীক বরাদ্দ। এ উপজেলা থেকে ২১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫৭ ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ২১৬ এবং সাধারণ (মেম্বার) সদস্য পদে ৭৯৫ জনসহ মোট ১১৬৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অধিকাংশ প্রার্থী ১০ থেকে ১২টি গাড়ি ভর্তি লোক নিয়ে আসেন। প্রত্যেক প্রার্থীর গড়ে ৫০ জন সমর্থক ধরে হিসেব করলে ১১৬৮ জন প্রার্থীর পক্ষে লোক আসেন ৫৮ হাজার চারশ জন।

অপদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাজমুল আলম বলেন, ১৫ জানুয়ারির মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের টিকা দেয়া শেষ করার নির্দেশনা রয়েছে। সেই সুবাদে শুক্রবার বন্ধের দিনেও ২১টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ হাজার পাঁচশ শিক্ষার্থীদের টিকা দেয়া হয়েছে।

ভোগান্তিতে পড়া বেশ কয়েকজন সাধারণ পথচারী বলেন, অন্যদিনের চাইতে বেশ কয়েকগুণ ভাড়া নিলেও স্বাচ্ছন্দ্যে গন্তব্যে যাওয়া যায়নি। কারণ ৩ কিলোমিটার জুড়ে ছিল যানজট।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমাদের চেষ্টার কমতি ছিল না। চিন্তার বাইরে লোক সমাগম হয়েছে।