কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সোনাহাট ভূমি বোটানিক্যাল গার্ডেনের উদ্বোধন

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সোনাহাট ভূমি বোটানিক্যাল গার্ডেনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১ টায় উপজেলার সোনাহাট ভূমি অফিসে আধুনিক মানের জনবান্ধব অভ্যর্থনা, সেবাকেন্দ্র ও বোনিক্যাল গার্ডেনের শুভ উদ্বোধন করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা, সোনাহাট ইউপি চেয়ারম্যান মাইনুল ইসলাম লিটন, সোনাহাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ বাবুল আক্তার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, বাংলাদেশ -ভারত সীমান্তের শূন্য রেখার কাছাকাছি অবস্থিত সোনাহাট ভুমি অফিসটির প্রায় ৩ একর নিজস্ব জায়গা রয়েছে। এতে একটি বিরাট পুকুর, খেলার মাঠ, কলাবাগান, পাশেই রয়েছে পরিত্যক্ত রেলের জায়গা। এসকল জায়গা নয়নাভিরাম ও দৃষ্টি নন্দন করার জন্য লাগানো হয়েছে বিভিন্ন জাতের ফুল ও ফলের গাছ। বাগানের মাঝখানে বানানো হয়েছে দর্শানার্থীদের বিশ্রামের জন্য গোল ঘর। ইতোমধ্যে জায়গাটি পিকনিক স্পট হিসাবে খ্যাতি অর্জন করেছে এবং প্রায় প্রতিদিন বিভিন্ন অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পিকনিক খেতে আসেন।

অপরদিকে সোনাহাট স্থলবন্দর ও দু’দেশের সীমান্ত দর্শনের জন্য আগত দর্শনার্থীরা এখানে এসে আনন্দের সাথে কিছু সময় মন প্রাণ জুড়িয়ে নেন।

এলাকা বাসির দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চেন্ধুরীর পৃষ্ঠপোষকতায় প্রায় পৌনে আট লাখ টাকা ব্যয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রকল্পটি বাস্তবায়ন করেন।