কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সরকারি চাল কেনায় ব‍্যবসায়ী আটক, ১৪৮ মণ চাল উদ্ধার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সরকারি চাল কিনে নিজের গোডাউনে রাখার অপরাধে এক ব‍্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এসময় ঐ ব‍্যবসায়ীর কেনা ১৪৮ মণ সরকারি চাল উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

শুক্রবার (১৭ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করছেন ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম। এর আগে বৃহস্প‌তিবার (১৬ মার্চ) সন্ধ্যায় উপজেলার সদর ইউ‌নিয়নের সাদ্দাম মোড় এলাকার মকবুল হোসেন খবিরুল নামের এক চা‌ল ব‍্যবসায়ীকে সরকারি চালসহ আটক করে ভূরুঙ্গামারী থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের উপপরিদর্শক (এসআই) মোতাসছিম বিল্লাহ এর নেতৃত্বে ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল বিশেষ অভিযান চালায়। এ‌ সময় (সাদ্দাম মোর) কামাত আঙ্গারীয়া এলাকায় চালের ব‍্যবসায়ী খবিরুল এর গোডাউন থেকে ১৪৮ মন (৫৯২০কেজি) চাল জব্দ ক‌রা হয়। প্রায় প্রতিটি বস্তার গায়ে লেখা ছিল “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ”। পরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জয়ন্তী রানি ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারকৃত চালসহ ঐ ব‍্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসে।

শুক্রবার সকালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জয়ন্তী রানি নিজে বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে ভূরুঙ্গামারী থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে খবিরুল ধান চাল কেনা বেচার ব‍্যবসা করে আসছেন। ভিজিডি-ভিজিএফসহ সরকারের বি‌ভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি করতো সুবিধা ভোগীরা। সেই চাল ক্রয় করে বি‌ক্রি করতেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব‍্যবসায়ী বলেন, আটক ব‍্যক্তি চাল ব‍্যবসায়ী। তার নিজস্ব গোডাউন থেকে চালগুলো আটক করেছে পুলিশ। ভিজিডি/ ভিজিএফ এর চাল মানুষ বিক্রি করছে আর ওই ব‍্যক্তি পাইকারি দামে কিনে গোডাউনে রাখছে। পরে বেশি দামে আস্তে আস্তে বিক্রি করবে। এখনতো ধরা পড়লো পুলিশের হাতে।

ভূরুঙ্গামারী থানার ওসি নজরুল ইসলাম
সরকারি চালসহ একজনকে আটক ও অভিযোগ দায়ের করার বিষয়টি নিশ্চিত করেছেন।