কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ঈদুল ফিতরে ৫৬ হাজার পরিবার পাবে ভিজিএফের চাল

সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ৫৬ হাজার পরিবারের জন‍্য ভিজিএফের ৫৬৩.৩৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলার ১০ টি ইউনিয়নের ৫৬ হাজার ৩৩৫টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ’র (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণ করা হবে।

কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম। যা আগামী ১৫ এপ্রিলের মধ্যে বিতরণ কার্যক্রম শেষ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের দুর্যোগ ব‍্যবস্থাপনা শাখা সূত্রে জানাগেছে, সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে
পাথরডুবি ইউনিয়নে ৫৩ হাজার ৮৭০, শিলখুড়ি ইউনিয়নে ৫ হাজার ৪৫০, তিলাই ইউনিয়নে ৩ হাজার ৯২৩, পাইকেরছড়া ইউনিয়নে ৫ হাজার ৯৪৩, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নে ১১ হাজার ৪৪০, জয়মনিরহাট ইউপিতে ৪ হাজার ৭৬, আন্ধারিঝাড় ইউনিয়নে ৫ হাজার ৫৩২, বলদিয়া ইউনিয়নে ৫ হাজার ৮৪৫, চর-ভূরুঙ্গামারী ইউনিয়নে ৩ হাজার ৮৭৫ ও বঙ্গ সোনাহাট ইউনিয়নে ৪ হাজার ৮৪৬ টিসহ মোট ৫৬ হাজার ৩৩৫টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে মোট ৫৬৩.৩৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম বলেন, ১০টি ইউনিয়নের সুবিধা ভোগীদের তালিকা হাতে পেয়েছি। উক্ত বরাদ্দকৃত চাল ইতিমধ্যে উত্তোলন করে বিতরণ শুরু করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া উপহার সুষ্ঠু ও সুন্দর ভাবে বিতরণের যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। আগামী ১৫ তারিখের মধ্যে টেগ অফিসারের উপস্থিতিতে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হবে।