কুড়িগ্রামে আন্তর্জাতিক কেরাত সম্মেলন ও নাশীদ সন্ধ্যা অনুষ্ঠিত

কুড়িগ্রামে স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান এ,হক কোম্পানি লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আলহাজ্ব আজিজুল হক নূরানী হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে হাফেজ ছাত্রদের দস্তারবন্দী উপলক্ষ্যে আন্তর্জাতিক কেরাত সম্মেলন-২০২৩ ও নাশীদ সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানটির উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন-রংপুর বিভাগের উপ-মহাপুলিশ পরিদর্শক মোহাঃ আবদুল আলীম মাহমুদ (বিপিএম),

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন-কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাফর আলী, কুড়িগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম।
অনুষ্ঠানটিতে আমন্ত্রিত আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা ইক্বরা বাংলাদেশর প্রধান ক্বারী ও সভাপতি শায়েখ আহমাদ বিন ইউসূফ আল আযহারী সহ দেশবরেণ্য ক্বারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন দেশ, ইরান থেকে আগত শায়েখ আহমাদ আবুল কাসেমী, মিশর থেকে আগত শায়েখ মাহমুদ কামাল নাজ্জার,, পাকিস্তান থেকে আগত ক্বারী আনওয়ারুল হাসান শাহ বুখারী, ফিলিপাইন থেকে আগত ক্বারী নোমান পিম বায়াবায়া।

এছাড়াও নাশীদ সন্ধ্যায় মনোমুগ্ধকর নাশীদ পরিবেশন করেন- কলরবের যুগ্ন নির্বাহী পরিচালক জনপ্রিয় নাশীদ শিল্পী আবু রায়হান, শেখ এনাম, আবু উবায়দা এবং মাহমুদ হুজাইফা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি রাজু মোস্তাফিজ, মজিদা আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর সালাম, কুড়িগ্রাম সদর থানার ওসি খান মোঃ শাহরিয়ার সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন-কুড়িগ্রাম আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা নুর বখত।
দোয়া পরিচালনা করেন- জামিয়া ইসহাকিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা আবু বকর সিদ্দীক।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন-আলহাজ্ব আজিজুল হক নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার পরিচালক আলহাজ্ব হাফেজ আবু সুফিয়ান পাভেল।