কুড়িগ্রামে মাদক ব্যবসায়ীর সাজানো মামলায় ইউপি সদস্য কারাগারে

মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়ে পুলিশি তদন্ত ছাড়াই ইউনিয়ন পরিষদ মেম্বার আনোয়ার হোসেনসহ নিরীহ এলাকাবাসীকে গ্রেফতারের প্রতিবাদে কুড়িগ্রামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ডের বাসিন্দারা।

সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, মো: রায়হান আলী। তিনি অভিযোগ করে বলেন, যাত্রাপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের চিহ্নিত মাদক ব্যবসায়ী নুর হোসেন তাজেল এর মাদক ব্যবসায় বাধা দেয় স্থানীয় ইউপি সদস্যসহ স্থানীয়রা। এতে ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে নিজের বাড়ি ভাংচুর করে ইউপি মেম্বারসহ স্থানীয় ২১ জনের নামে ৮ নভেম্বর ডাকাতির মামলা করে মাদক ব্যবসায়ীর ছোট ভাই এরশাদুল হক। মামলা দায়েরের ২ ঘন্টার মধ্যে রহস্যজনকভাবে ইউপি সদস্য আনোয়ার হোসেনসহ ৩ তিন জনকে গ্রেফতার করে পুলিশ।

সংবাদ সম্মেলনে মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃতদের মুক্তিসহ তদন্ত করে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবী জানান স্থানীয়রা।

এ সময় স্থানীয়দের পক্ষে আরো উপস্থিত ছিলেন, জয়নাল আবেদীন, সুনীল চন্দ্র, রশিদ সরকার, ফয়জাল শেখসহ প্রায় ৪০ জন স্থানীয় ব্যক্তিবর্গ এবং জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।