কুড়িগ্রাম শহরে বাড়ী নির্মাণকে কেন্দ্র করে যুবক নিহত

কুড়িগ্রাম শহরের নাজিরা মুন্সিপাড়ায় বাড়ী নির্মাণকে কেন্দ্র করে সেলিম মিয়া (৪২) নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ৩জনকে আটক করেছে সদর থানা পুলিশ। মঙ্গলবার দুপুরে এ ঘটনার পর পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ঘটনা¯’ল পরিদর্শন করেছেন। নিহত সেলিম পাশ্ববর্তী ব্যাপারী পাড়ার মৃত: বাদশা মিয়ার ছেলে।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার। স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের গারুহারা গ্রামের মৃত: আব্দুল জলিল’র ছেলে অবসরপাপ্ত চাকুরীজীবী আব্দুল আহাদ কুড়িগ্রাম শহরের নাজিরা মুন্সিপাড়ায় ক্রয়কৃত ৭শতক জমিতে ফ্লাট নির্মাণ করছিলেন। প্রতিবেশী মৃত: আজিমুদ্দির ছেলে কয়ছার, কুতরত, লিয়াকত ও রেজাউলের সাথে সীমানা নিয়ে তার বিরোধ চলছিল। কিছুদিন কাজ বন্ধ থাকার পর মঙ্গলবার সকালে কাজ শুরু করা হলে মৃত: আজিমুদ্দিনের ছেলেরা কাজে বাঁধা প্রদান করে।

এসময় বাড়ীর কেয়ারটেকার সেলিম মিয়া কথা বলতে গেলে আজিমুদ্দিনের ছেলে কয়ছার, কুতরত, লিয়াকত, রেজাউল, তাদের স্ত্রী ও সন্তানরাসহ সেলিমের উপর আক্রমন করে। এতে ঘটনাস্থলেই সেলিম মিয়া মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ঘটনার সাথে জড়িত সন্দেহে মৃত: আজিমুদ্দিনের ছেলে লিয়াকত, কুদরতের স্ত্রী নাজমা বেগম ও কয়ছারের স্ত্রী মল্লিকাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ অকাল মৃত্যুতে শোকে মাতম করছে সেলিমের স্ত্রী জেসমিন। ২ ছেলে ও ১ মেয়েকে নিয়ে দিশেহারা জেসমিন তার স্বামী হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবী করেছে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শাহীনুর রহমান সরদার জানান, মৃত: অবস্থায় ওই যুবককে হাসপাতালে নিয়ে আসা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে ৩জনকে আটক করা হয়েছে। আরো কেউ জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় এনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।