কোল্ড স্টোরেজে ১০০ টন খেজুর মজুদ, ৭ দিনের মধ্যে খালাসের নির্দেশ

চট্টগ্রাম নগরের রিয়াজুদ্দিন বাজারে একটি কোল্ড স্টোরেজে প্রায় ১০০ টন প্যাকেটজাত খেজুর মজুদ পাওয়া যায়। গত বছর আগস্ট-সেপ্টেম্বর মাস থেকে এ পর্যন্ত বেশ কয়েকজন আমদানিকারক ও পাইকারি বিক্রেতা খেজুরগুলো মজুদ করেছেন।

বুধবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে পরিচালিত অভিযানে খেজুরগুলোর সন্ধান পান। এসময় আগামী ৭ দিনের মধ্যে এসকল খেজুর বাজারে ছেড়ে দেয়ার নির্দেশ দেয়া হয়। অন্যথায় সবগুলো খেজুরগুলো জব্দ করে নিলামে বিক্রয় করা হবে।

অভিযানে মূল্য তালিকা না থাকা ও ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ না করায় সাফা মারওয়া ড্রাই ফ্রুটসকে ৫ হাজার ও আরোবা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে আলী জেনারেল স্টোরকে ২ হাজার ৮৫০ টাকায় খেজুর কিনে ৪ হাজার ১৫০ টাকায় বিক্রি করায় তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে চট্টগ্রামের বৃহত্তম ফল মার্কেট ফলমন্ডিতে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১০০ টন খেজুর মজুদ করায় তা আগামী সাত দিনের মধ্যে খুচরা বাজারে বিক্রি করার নির্দেশ দেয়া হয়। তাছাড়া, মূল্য তালিকা না থাকা, বিক্রয় রশিদ সংরক্ষণ না করা ও অতিরিক্ত দামে খেজুর বিক্রি করায় তিনটি দোকানকে জরিমানা করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।