খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে আওয়ামী লীগ। সোমবার(২২শে মে) জেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

বিক্ষোভে নেতৃত্ব দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী। এতে জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেনসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বিক্ষোভ শেষে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতাকে অবিলম্বে গ্রেফতারসহ দৃষ্টাস্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

মাটিরাঙ্গা উপজেলা: মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে পৌর ভবন হয়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে আওয়ামীলীগের বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।

সোমবার(২২শে মে) বিকেলের দিকে বাংলাদেশ আওয়ামীলীগ মাটিরাঙ্গা শাখার প্রধান কার্যালয়ের সামনে থেকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান’র নেতৃত্বে মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে পৌর ভবন হয়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ মিছিলে অংশ নেয়া দলীয় নেতাকর্মীরা ‘শেখ হাসিনার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে, স্লোগানে রাজপথ প্রকম্পিত করে তোলে। এছাড়াও তারা বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে নানা স্রোগান দেন। পরে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান’র সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে, তাতে অনেকের সহ্য হচ্ছে না। যারা দেশের অগ্রগতিকে থামিয়ে দিতে চান, তারাই বিভিন্ন সময় শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টা চালান। শেখ হাসিনার কিছু হলে দেশের ১৭কোটি মানুষ বসে থাকবে না বলেও হুঁশিয়ারী দেন বক্তারা। তারা প্রধানমন্ত্রীকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যদানকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: জসিম উদ্দিন ভুইয়া, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশিদ ফরাজী, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন লিটন ও নবনির্বাচিত সাধারন সম্পাদক মো: নুরুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তছলিম উদ্দিন রুবেল, পৌর ছাত্রলীগের সভাপতি মো: আব্দুর রাজ্জাক ও সাধারন সম্পাদক শাহিন আলম ছাড়াও উপজেলা ও পৌর আওয়ামী এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দীঘিনালা উপজেলা: আওয়ামীলীগের কেন্দ্রীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ।

সোমবার(২২শে মে) বিকেলে উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিলে অংশ নেন দলটির অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: কাশেমের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন এলাকা ও সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় বক্তারা সভানেত্রী ও প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতা রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতারসহ কঠোর শাস্তির দাবি করেন।

পানছড়ি উপজেলা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে জেলার পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।

সোমবার(২২শে মে) বিকেল ৫’টা থেকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেবের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে।

প্রতিবাদ সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকিদাতাকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানানো হয়। এ সময় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মোমিন, যুগ্ন সাধারণ সম্পাদক মো: ইউছুপ(মেম্বার) প্রচার ও প্রকাশনা সম্পাদক উৎপল চৌধুরী উজ্জ্বল, যুবলীগ সভাপতি আল-আমিন, ৩নং পানছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওবায়েদুল হক আবাদসহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার(১৯শে মে) রাজশাহী জেলা পুঠিয়ায় বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এর প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।