খাগড়াছড়িতে নানা আয়োজনে জেল হত্যা দিবস পালন

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে নানা আয়োজনে পালিত হয়েছে জেল হত্যা দিবস। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৩রা নভেম্বর) সকালের দিকে নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে কোরআন খানি মিলাদ ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

পরে শোক র‍্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউনহলস্থ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে নেতাকর্মীরা। পরে দলীয় কার্যালয়ে ফিরে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ।

জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার।

এসময় বক্তারা জাতীয় চার নেতার আত্মত্যাগের কথা তুলে ধরে বক্তারা, এদিন জাতির চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এ কালো অধ্যায়টি স্মরণ করা হয়। দেশের জন্য জীবন উৎসর্গকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের এ দেশের মানুষ সারা জীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে বলে উল্লেখ করেন। সে সাথে জাতির পিতা ও তার পরিবারসহ জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যাকারীরা এখনো দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত আছে মন্তব্য করে সকলকে সজাগ থেকে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রুফ চৌধুরী অপু, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা আওয়ামীলীগ নেতা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য এড. আশুতোষ চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগে নেতা নিলোৎপল খীসা, জেলা আওয়ামীলীগে দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সদস্য শামীম চৌধুরী, নুরুল্লাহ হিরো, আফতাব উদ্দিন চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ রায় দাশ, জেলা যুবলীগের সাধারণ কেএম ইসমাইল হোসেন, জেলা কৃষকলীগ সভাপতি পিন্টু ভট্টাচার্য, নেতা সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল বাহার, টিকো চাকমাসহ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।