খাগড়াছড়িতে রিজিয়ন কমান্ডার’স কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলা গুইমারা উপজেলায় সেনাবাহিনীর ২৪আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়নের আয়োজনে রিজিয়ন কমান্ডার’স কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১৫ই মার্চ) বিকেলে মাটিরাঙ্গা সরকারী উ”চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় যামিনীপাড়া জোন একাদশকে ২.০গোলে পরাজিত করে শিরোপা জিতে পলাশপুর জোন একাদশ। টুর্নামেন্টের ফাইনাল খেলা পরিচালনা করেন সিন্দুকছড়ি জোনের সার্জেন্ট মো: আমান উল্যাহ। তাকে সহযোগিতা করেন সহকারি রেফারি ল্যান্স কর্পো. আকবর আলী ও সিপাহী নাহিদ।

এছাড়া, টূর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন পলাশপুর জোনের উজ্জল ত্রিপুরা। অন্যদিকে ৭গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার ট্রফি জিতেন পলাশপুর জোনের আক্রমনভাগের খেলোয়াড় উজ্জল ত্রিপুরা।
খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামাল মামুন। এদিন রিজিয়ন কমান্ডারের হাত থেকে চ্যাম্পিয়ন পলাশপুর জোন একাদশ ট্রফি ও ১লাখ টাকা প্রাইজমানি এবং রানার্স আপ যামিনীপাড়া জোন একাদশ ট্রফি ও ৫০হাজার টাকা প্রাইজমানি পুরস্কার হিসেবে গ্রহণ করে। এছাড়াও টূর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বো”চ গোলদাতাকে মেডেল এবং ১০হাজার টাকা করে প্রাইজমানি দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে রিজিয়ন কমান্ডার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পার্বত্য চট্টগ্রামের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। বিভেধ নয়, পরস্পর পরস্পরের প্রতি বিশ্বাস ও আস্থা সৃষ্টি করতেই রিজিয়ন কমান্ডার’স কাপ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এ টুর্নামেন্টের মাধ্যমে এ অ লের খেলোয়াররা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখবে। এ টুর্নামেন্টের মাধ্যমে পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন সুদৃঢ় হবে।

ফাইনাল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বিজিবির গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল এমএইচ হাফিজুর রহমান, পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সোহেল আহমেদ, যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল এবিএম জাহিদুল করিম, লক্ষাংছড়ি জোনের জোন অধিনায়ক লে. কর্নেল এ.ইচএম জুবায়ের, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: কামরুল হাসান, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামসুল হক, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ জাকারিয়া, মাটিরাঙ্গা ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা ছাড়াও সামরিক-বেসামরিক কর্মকর্তা ও নির্বাচিত জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

জানা যায়, টুর্নামেন্টে গুইমারা রিজিয়নের আওতাধীন মাটিরাঙ্গা জোন, যামিনীপাড়া জোন, পলাশপুর জোন, রামগড় জোন, সিন্ধুকছড়ি জোন ও লক্ষাংছড়ি জোনের তত্বাবধানে ৬টি দল আন্ত: খেলায় অংশগ্রহণ করে।
উল্লেখ্য, শান্তি, সম্প্রীতি ও উন্ননের শ্লোগানকে সামনে রেখে তৃনমুল পর্যায়ে খেলোয়াড় সৃষ্টির লক্ষে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন প্রতিবছরই এ টুর্নামেন্টের আয়োজন করে থাকে।