খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের সংবর্ধনায় সিক্ত বীর মুক্তিযোদ্ধা

যখাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা রিজিয়নের সংবর্ধনায় সিক্ত ৩৭জন শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা। মহান স্বাধীনতা যুদ্ধে অবদানের স্বীকৃতি হিসেবে জেলার গুইমারা উপজেলায় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে সেনাবাহিনীর ২৪আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন।

বুধবার(১৫ই মার্চ) বেলা ১২টায় গুইমারা কলেজিয়েট উ”চ বিদ্যালয় মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামাল মামুন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে পেরে আমরা নিজেদের গর্ববোধ করছি। স্বাধীনতার মাসে জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা পেল গুইমারা সেনা রিজিয়ন কর্তৃক এই সংবর্ধনা। এছাড়া পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি শৃংক্সখলা বজায় রাখার লক্ষে আমরা গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছি। এ ধারা অব্যাহত থাকবে।

এ ব্যাপারে আপনাদের সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য। একই সাথে শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে দুর্গম এলাকা শিক্ষার্থীদের সহায়তা, স্থানীয়দের মাঝে মানবিক সহায়তা এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষংছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল এ.এইচ.এম জুবায়ের, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা, মাটিরাঙ্গা জোন অধিনায়ক মো: কামরুল হাসান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২হাজার পরিবারের মাঝে বিনামূল্যে বীজ ও ফলজ গাছের চারা বিতরণ, ৮টি কলেজের ১৬৫জন ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ, বিশুদ্ধ পানির সংকট নিরসনে ১৫০পরিবারে মাঝে পানির ফিল্টার প্রদান, ২০পরিবারের মাঝে সোলার প্যানেল, ২০পরিবারের মাঝে সেলাই মেশিন, ২০পরিবারের মাঝে ২০বান ঢেউটিন, পঙ্গু ব্যক্তিকে হুইল চেয়ার এবং ১৯ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করেন। এছাড়াও ১২০০ অসুস্থ ব্যক্তিকে গাইনি, ডেন্টাল ও মেডিসিন সংক্রান্ত চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

কমান্ডার ২৪আর্টিলারি ব্রিগেড এবং গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি প্রধান অতিথি থেকে বীর মুক্তিযোদ্ধাদের হাতে সন্মাননা ক্রেষ্ট ও আর্থিক সহায়তা তুলে দেন।

এ সময় গুইমারা রিজিয়নের অন্যান্য সামরিক পদ¯’ কর্মকর্তাগণ, সামরিক-বেসামরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৭১সালের মার্চ মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর বলিষ্ঠ নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধে ঝাপিয়ে পড়েন। তাদের অবদানকে স্মরণ করে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন অত্র অ লের ৩৭জন বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেষ্ট এবং আর্থিক সহায়তা প্রদান করেছে।