খাগড়াছড়ির দীঘিনালায় ৬ সাংবাদিকের নামে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট বাতিল ও দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীসহ ৬ সাংবাদিকের নামে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে দীঘিনালা প্রেসক্লাব।

দীঘিনালায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও দেশের ৬সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করা হয়েছে।

বুধবার (২৬শে অক্টোবর) সকাল ১১টায় দীঘিনালা উপজেলা পরিষদ কমপ্লে· এর শহীদ মিনারের সামনে, দীঘিনালা প্রেস ক্লাবের আয়োজনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় উপজেলা উপজেলায় কর্মরত সাংবাদিক, ছাত্র সমাজ, সামাজিক সংগঠন ও সুনীল সমাজের ব্যাক্তিবর্গ। সংহতি প্রকাশ করে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন।

দীঘিনালা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজুর সভাপতিত্বে মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন কালের কন্ঠ দীঘিনালা উপজেলা প্রতিনিধি মো: জাকির হোসেন। এতে বক্তব্যে রাখেন এটিএন বাংলা ও কালের কন্ঠ খাগড়াছড়ি জেলা প্রতিনিধি আবু-দাউদ, আজকের পত্রিকা দীঘিনালা প্রতিনিধি মো: আক্তার হোসেন। এছাড়াও দীঘিনালা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড মানবন্ধনে সংহতি প্রকাশ করে মানববন্ধন অংশ গ্রহণ করে বক্তব্যে রাখেন দীঘিনালা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামান সুমন ও দীঘিনালা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান মো: হাসান মোর্শেদ রিফাত।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট বাতিল ও দেশের ৬ সাংবাদিকের নামে মিথ্যা হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহার করার আহŸান জানিয়েছেন।

এর আগে গত মঙ্গলবার(৭ই জুন) সন্ধ্যায় সাংবাদিক ফজলে এলাহীকে ডিজিটাল নিরাপত্তার আইনে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে করা এই মামলার বাদী জেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর কন্যা নাজনীন আনোয়ার নিপূণ।

২০২১সালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলাটি করা হয়।
উল্লেখ যে, গত ১৪ই সেপ্টেম্বর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে, ডিজিটাল নিরাপত্তা আইনে(ডিএসএ) ৬ সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন রাঙামাটি জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ফিরোজা বেগম চিনুর কন্যা নাজনীন আনোয়ার।

এ মামলায় মামলায় রাঙামাটি দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় ২৪ডটকমের সম্পাদক ফজলে এলাহী, রাঙামাটি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক অনির্বাণ শাহরিয়ার, জাগোনিউজ ২৪ডট কমের রাঙামাটি প্রতিনিধি সাইফুল হাসান, দীপ্ত টিভির বিশেষ প্রতিনিধি বায়েজিদ আহমেদ, এখন টিভির খাগড়াছড়ি প্রতিনিধি দিদারুল আলম ও বণিক বার্তার রাঙামাটি প্রতিনিধি প্রান্ত রনির নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরোও অনেককে অজ্ঞাত আসামি করে রাখা হয়েছে।