খাগড়াছড়ির মানিকছড়িতে শিশু ধর্ষণের ঘটনায় মামলা, আসামি পলাতক

খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলার বাটনাতলী ইউনিয়নে এক বখাটে ও লম্পট কর্তৃক ৫বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ধর্ষক আনু মিয়া(৫৫) ওই ইউপির ৯নং ওয়ার্ডের নামার পাড়া এলাকার মৃত: আশরাফ আলীর ছেলে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে আনু মিয়া(৫৫) প্রতিবেশি এক কন্যা শিশুকে(৫) পাশবিক নির্যাতন করে। শিশু কন্যার চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে এলে ওই বখাটে লম্পট পালিয়ে যায়। এদিকে নির্যাতিত শিশু কন্যার মা(ছবুরা বেগম ও পিতা-মো: শাহজাহান) বিষয়টি ইউপি সদস্য মো: মহরম আলীকে অবহিত করলে এ বিষয়ে কাউকে না জানিয়ে গ্রাম্য চিকিৎসকের নিকট থেকে ব্যাথার ঔষধ নিয়ে বাড়ি ফিরে যেতে পরামর্শ দেন।

শনিবার (১১ মার্চ) বিকেল পর্যন্ত ইউপি সদস্য এ বিষয়ে কোন সালিশ বা অপরাধীকে জিজ্ঞাসাবাদ না করা এবং নির্যাতিত শিশুটি অসুস্থ হয়ে পড়ে। এক পর্যায়ে বিষয়টি পুলিশকে অবহিত করা হলে পুলিশ শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। পরে চিকিৎসকেরা শিশুটির গোপনাঙ্গে ক্ষত চিহ্নের নমুনা পেয়ে তাকে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

চিকিৎসক ডা: মহিউদ্দীন বলেন, শিশু’র গোপনাঙ্গে ক্ষত চিহ্নের আলামত থাকায় তাকে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
পরে পুলিশ নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রেকর্ড করেন। মামলার পর পুলিশি নিরাপত্তায় রাতে শিশুটির শারীরিক পরীক্ষা-নিরীক্ষায় আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আনছারুল করিম সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার জানার পর দ্রুুত নির্যাতিত শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক স্বাস্থ্য পরিক্ষা ও মামলা রেকর্ড শেষে অধিকতর পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনে তাকে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শিশু ধর্ষণকারী আনু মিয়াকে আটক করতে পুলিশ মাঠে নেমে তল্ল্যাশি চালাচ্ছে।