গাইবান্ধায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে অবহিতকরণ সভা

জাতীয় পর্যায়ের শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা জেলার আয়োজনে ও সেভ দ্য চিলড্রেন-এর সহযোগিতায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে জাতীয় কর্মপরিকল্পনা ২০১৩-২০২৫ বাস্তবায়নে গাইবান্ধা জেলা এনসিটিএফ-এর করণীয় শীর্ষক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভা বুধবার (১৯ জুলাই) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

এনসিটিএফ গাইবান্ধা জেলা সভাপতি নুসরাত জামান লামিয়ার সভাপতিত্বে অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন গাইবান্ধার স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. শরিফুল ইসলাম। সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এছাড়াও এনসিটিএফ গাইবান্ধা জেলা কমিটির সকল কার্যনির্বাহী ও সাধারণ সদস্য, ইয়ুথ মেন্টর গ্রæপের সদস্যরা উপস্থিত ছিলেন।

এনসিটিএফ জেলা পর্যায়ে শিশু অধিকার পরিস্থিতি মনিটরিং-এর অংশ হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানে শিশু ও শিশু অধিকার সংশ্লিষ্ট বিষয়ে তথ্য সংগ্রহ, সমস্যা চিহ্নিতকরণ ও প্রয়োজনীয় সুপারিশমালা প্রস্তুত করে দায়িত্ববাহকদের নিকট উপস্থাপন করে তা সমাধানের উদ্যোগ গ্রহণ করে।

বর্তমানে এনসিটিএফ জেলা পর্যায়ে বাংলাদেশ সরকারের নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ জাতীয় কর্মপরিকল্পনা ২০১৩-২০২৫ বাস্তবায়ন স্থানীয় পর্যায়ে বিভিন্ন অফিসে তথ্য সংগ্রহ এবং পরিকল্পনা বাস্তবায়নে কোনো সমস্যা থাকলে তা সমাধানে প্রয়োজনীয় সুপারিশ প্রদানের উদ্যোগ গ্রহন করেছে।