গোপালগঞ্জের মুকসুদপুরে শত্রুতার জেরে ৩ লক্ষাধিক টাকার গাছ কেটে ক্ষতিসাধন

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মোচনা ইউনিয়নের খানপুর গ্রামে প্রতিপক্ষের বিরুদ্ধে পূর্ব শত্রুতার জের ধরে তিন লক্ষাধিক টাকা মূল্যের ২০টি ফলজ ও বনজ গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৬ ফেব্রুয়ারী) উপজেলার মোচনা ইউনিয়নের খানপুর গ্রামে সরেজমিন পরিদর্শন করে এ তথ্য জানা গেছে। মুকসুদপুর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তভোগী মোস্তফা বেগের দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়, দীর্ঘদিন ধরে তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তি নিয়ে জাকির বেগ গংদের সাথে বিরোধ চলছিল।

এনিয়ে এলাকায় একাধিকবার শালিশ বৈঠক হলেও শালিশের রায় অমান্য করে তারা মোস্তফা বেগের উপর নির্যাতন করে। এসব ঘটনায় মুকসুদপুর থানায় গত ২৪ ফেব্রæয়ারী একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

গত শনিবার দুপুরে জোর পূর্বক তার বাড়ীতে গিয়ে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ কেটে ফেলে সাথে মারধর করে তার স্ত্রীর গলায় থাকা স্বর্নের চেইন, গাছের নারিকেল, মুরগি খোপ (খাচা) নিয়ে যায়। এতে আনুমানিক তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। অভিযোগে ব্যাপারে মোস্তফা বেগ বলেন, ‘আমি এখন ওদের ভয়ে বাড়িতে যেতে পারছি না। তবে আমাদের পরিবারের উপর হামলার ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছে। জাকির বেগদের সাথে যোগাযোগ করলে তাদের বাড়ীতে কেউকে পাওয়া যায়নি।

মুকসুদপুর থানার এএসআই সজিব কুমার মন্ডল বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে’।