চট্টগ্রামের পটিয়া মাদরাসার মহাপরিচালকের ইন্তেকাল, শোক

চট্টগ্রামের পটিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা আব্দুল হালিম বোখারী ইন্তেকালে করেছেন। তাঁর ইন্তেকালে আইএবি ঢাকা মহানগর উত্তরের শোক প্রকাশ

কওমী মাদরাসার অন্যতম শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের স্থায়ী কমিটির অন্যতম সদস্য, দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম দ্বীনি বিদ্যাপীঠ আল-জামিয়া আল-ইসলামীয়া পটিয়ার মহাপরিচালক, আল্লামা মুফতী আব্দুল হালিম বোখারী আজ সকাল ১০ টায় চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্তেকালের সময় তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। ১৯৪৫ সালে চট্টগ্রামের লোহাগড়া থানার রাজাঘাট গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৬৫ সালে তিনি দাওরায়ে হাদীস সমাপ্ত করেন আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া মাদরাসা থেকে। টাঙ্গাইল আলিয়া থেকে তিনি ফাজিল ১ম বিভাগে উত্তীর্ণ হোন। তিনি ঢাকা বিশ্বিবিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তিনি বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন। সর্বশেষ ১৯৮২ সালে চট্টগ্রামের আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া মাদরাসায় শিক্ষকতায় যোগ দেন। ২০০৮ সাল থেকে প্রতিষ্ঠানটির মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন।

তাঁর ইন্তেকালে গভীর শোক এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের নেতৃবৃন্দ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর-এর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম আজ এক শোক বিবৃতিতে বলেন, আল্লামা মুফতী আব্দুল হালিম বোখারীর ইন্তেকালে বাংলাদেশ একজন প্রথিতযশা ব্যক্তিত্ব হারালেন। এক বিশাল শূন্যতা ও বেদনা সৃষ্টি হল জাতির জন্য। যোগ্য মনীষী ও উম্মতের রাহবার ওলামাদের সংকটের এমন নাজুক মুহুর্তে তাঁরও চলে যাওয়া উম্মতে মুসলিমার মাঝে অনেক বড় সমষ্টিগত শূন্যতার পরিধি বৃদ্ধি পেল।

নেতৃদ্বয় বলেন, আল্লামা মুফতী আব্দুল হালিম বোখারী ইসলামের প্রচার-প্রসারে, বিশেষ করে ইলমে হাদিসের খেদমতে পুরো জীবন ওয়াকফ করেছিলেন। তিনি দ্বীনের বহুমুখী খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। ইসলামী অনুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে এবং মানুষকে দ্বীনের পথে নিয়ে আসতে অনেক মেহনত করে গেছেন। আমরা তাঁর আত্মার মাগফেরাত ও জান্নাতে সুউচ্চ মাকাম কামনা করছি।