চট্টগ্রামের মিরসরাইয়ে মুমূর্ষু অবস্থায় হরিণ উদ্ধার

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকা থেকে গুরুতর আহত অবস্থায় একটি মায়া হরিণ উদ্ধার করেছে উপজেলার উপকূলীয় বন বিভাগ। মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে উদ্ধার হাওয়া হরিণটিকে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ে চিকিৎসা করানো হচ্ছে।

বন বিভাগের উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লা জানান, বঙ্গবন্ধু শিল্পজোনের বেজার সহকারী ব্যবস্থাপক মির্জা আবুজর আমাদের কাছে খবর পাঠান সেখানে একটি জলাশয়ের পাশে একটি হরিন আহত অবস্থায় পড়ে রয়েছে।

খবর পেয়ে আমাদের বনকর্মীরা হরিণটিকে উদ্ধার করতে যায়। মঙ্গলবার বিকেলের মধ্যে তাকে উদ্ধার করে মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে নিয়ে আসা হয়। বর্তমানে তার চিকিৎসা চলছে। অন্তত এক সপ্তাহ হরিণটিকে বন কার্যালয়ে রেখে পুরোপুরি সুস্থ হলে কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী অবমুক্ত করা হবে। তিনি আরো জানান, মায়া হরিণটির বয়স আনুমানিক ২ বছর হতে পারে।

হরিণটির বর্তমান শারিরীক অবস্থার বিষয়ে উপজেলা উপ-সহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মীর ওবায়েদ উল্লাহ বলেন, কয়েকটি স্থানে ক্ষত বেশ বড়। আমরা সেলাই করে ইনজেকশান পুশ সহ শারীরিক সুস্থতার কিছু ঔষধ দিয়েছি। আশা করছি কয়েকদিনের মধ্যে সুস্থ হয়ে উঠবে।