চট্টগ্রামের মিরসরাইয়ে মুমূর্ষু অবস্থায় উদ্ধার হওয়া হরিণ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকা থেকে আহত অবস্থায় উদ্ধার করা একটি হরিণ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে হরিণটি মারা যাওয়ার বিষয় নিশ্চিত করেছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ।

এর আগে উপকূলীয় বনবিভাগ গত মঙ্গলবার ( ১২ ডিসেম্বর) বিকেলে উদ্ধার করা হরিণটিকে গুরুতর আহত অবস্থায় উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে নিয়ে আসে।

বন বিভাগের উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লা জানান, বঙ্গবন্ধু শিল্পজোনের বেজার সহকারী ব্যবস্থাপক মির্জা আবুজর আমাদের কাছে খবর পাঠান সেখানে একটি জলাশয়ের পাশে একটি হরিন আহত অবস্থায় পড়ে রয়েছে। খবর পেয়ে আমাদের বনকর্মীরা হরিণটিকে উদ্ধার করতে যায়। মঙ্গলবার বিকেলের মধ্যে তাকে উদ্ধার করে মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে নিয়ে আসা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে হরিণটি মারা যায়। হরিণটির বয়স আনুমানিক ২ বছর হতে পারে।

মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ বলেন, হরিণটির কয়েকটি স্থানে ক্ষত ছিল। আমরা সেলাই করে ইনজেকশান পুশ সহ শারীরিক সুস্থতার কিছু ঔষধ দিয়েছি। কিন্তু হটাৎ বুধবার দুপুরে হরিণটি মারা যায়। এরপর বনবিভাগ হরিণটি মাটিতে পুতে ফেলে। তিনি আরো বলেন, ধারনা করছি হরিণটি লাফ দেওয়ার সময় ধারালো কিছুর আঘাত পেয়েছিল।