চট্টগ্রাম-১৫: প্রার্থিতা ফিরে পেলেন মোতালেব

আপিল বিভাগের রায়ে মনোনয়ন বৈধ হওয়ায় প্রার্থিতা ফিরে পেলেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব সিআইপি।

রবিবার (১০ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনে ঘোষিত আপিল শুনানি থেকে এ তথ্য জানা যায়।

গত ৪ ডিসেম্বর রিটার্নিং অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠানে এক শতাংশ সমর্থনকারী ভোটার তালিকায় গড়মিলের অভিযোগে চট্টগ্রাম-১৫ আসনে মোতালেব ও মিনহাজের মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।পরে আপিল বিভাগে আবেদনের প্রেক্ষিতে রবিবার (১০ ডিসেম্বর) আপিল শুনানির প্রথমদিনে মনোনয়ন বৈধ ঘোষণা হয় এম এ মোতালেব সিআইপির।

মনোনয়ন বৈধ ঘোষণার পর এক ভিডিও বার্তায় সকলের নিকট দোয়া চান এম এ মোতালেব সিআইপি।এম এ মোতালেব সিআইপি সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান।এছাড়াও তিনি বনফুল ও কিষোয়ান গ্রুপের কর্ণধার।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর আপিল আবেদন শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৫৬১টি জমা পড়েছে বলে জানা যায়।রিটার্নিং কর্মকর্তার প্রার্থিতা বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময়সীমা শেষ হয়েছে গতকাল শনিবার।

রবিবার (১০ ডিসেম্বর) আপিল শুনানির প্রথমদিনে ৯৪ জন প্রার্থীর আপিল শুনানির মধ্যে ৫৩ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।তন্মধ্যে চট্টগ্রাম-১৫ আসনের এম এ মোতালেব সিআইপি সহ চট্টগ্রামের ১৩ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।