চতুর্থ ধাপে ৫৫ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

চতুর্থ ধাপে ৩৪টি জেলার মোট ৫৫টি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রোববার সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।চতুর্থ ধাপের এ নির্বাচনের ভোটগ্রহণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও ব্যালট পেপার- উভয় মাধ্যমেই অনুষ্ঠিত হচ্ছে।

রোববারের এ নির্বাচনে মেয়র পদে লড়ছেন দুই হাজার ৭০ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে লড়ছেন ৬১৮ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী।এ নির্বাচনের সাধারণ ওয়ার্ড ৫০১টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৬৭টি। ভোটকেন্দ্র ৭৯৩টি। আর মোট ভোটার ১৬ লাখ ৬৭ হাজার ২২৪ জন।

চতুর্থ ধাপে যেসব পৌরসভায় ভোট হবে :

ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল; লালমনিরহাট সদর ও পাটগ্রাম; জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই; চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ; রাজশাহীর নওহাটা, তানোর, গোদাগাড়ী ও তাহেরপুর; নাটোরের বড়াইগ্রাম, চুয়াডাঙ্গার জীবননগর ও আলমডাঙ্গা; যশোরের চৌগাছা ও বাঘারপাড়া; বাগেরহাট সদর; সাতক্ষীরা সদর; পটুয়াখালীর কলাপাড়া; বরিশালের মুলাদী ও বানারীপাড়া; টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী; জামালপুরের মেলান্দহ; শেরপুর সদর ও শ্রীবরদী; ময়মনসিংহের ফুলপুর ও ত্রিশাল; নেত্রকোনা সদর; কিশোরগঞ্জের বাজিতপুর, হোসেনপুর ও করিমগঞ্জ; মুন্সিগঞ্জের মীরকাদিম; নরসিংদী সদর ও মাধবদী; রাজবাড়ী সদর ও গোয়ালন্দ; ফরিদপুরের নগরকান্দা; শরীয়তপুরের ডামুড্যা; সিলেটের কানাইঘাট; হবিগঞ্জের চুনারুঘাট; ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া; কুমিলল্গার হোমনা ও দাউদকান্দি; চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ; নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী; লক্ষ্মীপুরের রামগতি; চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ ও পটিয়া; খাগড়াছড়ির মাটিরাঙ্গা, বান্দরবান সদর এবং রাঙামাটি সদর।

উল্লেখ্য, প্রথম ধাপের তফসিলে ২৪ পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের ভোট হয়। তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় ভোট হয় ৩০ জানুয়ারি। পঞ্চম ধাপের ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।