চিকুনগুনিয়া : ফোন করলেই বাড়িতে চলে আসবে ডাক্তার

চিকুনগুনিয়ায় আক্রান্তদের বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা ও ওষুধ পৌঁছানোর লক্ষ্যে কল সেন্টার চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

আক্রান্তরা কল সেন্টারে ০৯৬১১০০০৯৯৯ নম্বরে অথবা সংশ্লিষ্ট এলাকার স্বাস্থ্যকেন্দ্রে ফোন করলেই কর্তব্যরত চিকিৎসক সেবা দিতে রোগীর বাসায় পৌঁছে যাবেন।

ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, বৃহস্পতিবার থেকেই এ সেবা শুরু হয়েছে। আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পাধীন ২৮টি নগর স্বাস্থ্যকেন্দ্র, পাঁচটি নগর মাতৃসদন কেন্দ্র ও কর্পোরেশনের নিজস্ব দুটি হাসপাতাল এবং একটি মাতৃসদন কেন্দ্র থেকে এ সেবা প্রদান করা হবে।

মেয়র জানান, চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএসসিসি জনসচেতনমূলক র‌্যালি, মসজিদগুলোতে বয়ান, শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময় সভা, লিফলেট বিতরণ, মাইকিং, প্রতি ওয়ার্ডে সমাবেশের আয়োজন, পত্রিকায় বিজ্ঞাপন ও ইলেকট্রনিক চ্যানেলে সম্প্রচার, বিনামূল্যে ওষুধ ও চিকিৎসাসেবা প্রদানসহ নানা কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় (বৃহস্পতিবার) থেকে স্বাস্থ্যসেবা কেন্দ্র থেকে একযোগে চিকুনগুনিয়ায় আক্রান্তদের ফোন কল পেলেই বাড়ি বাড়ি গিয়ে সেবা ও ওষুধ পৌঁছে দেয়ার ব্যবস্থা করল ডিএসসিসি।