চুয়াডাঙ্গায় নবজাতককে ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার

মানুষ কতটা নিষ্ঠুর হতে পারে তার চাক্ষস প্রমাণ পাওয়া গেছে চুয়াডাঙ্গার জীবননগরে। মৃত নবজাতক এক শিশুটিকে যখন একঝাঁক কাঁক ঠুকিয়ে ঠুকিয়ে খাচ্ছিল ঠিক সেসময় চোখে পড়ে স্থানীয়দের।

পরে জীবননগর থানা পুলিশকে খবর দিলে (০৪ ফেব্রুয়ারী) শনিবার জীবননগর উপজেলার মনোহরপুর আখ সেন্টারের পাশ থেকে ওই মৃত নবজাতকের লাশ উদ্ধার করা হয়। মৃত নবজাতক শিশুটির বৈধ-অবৈধ অভিভাবকের সন্ধান পেতে মাঠে নেমেছে জীবননগর থানা পুলিশ।

এবিষয়ে মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন খান বলেন, পুলিশ লাশটি উদ্ধার করে নিয়ে যায়। লাশটি আসলে ক্ষত-বিক্ষত হওয়ার কারণে তা নারী না পুরুষ তা এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে নবজাতকের লাশটি জন্মের পরই অজ্ঞাত ব্যক্তিরা একটি প্যাকেটে ভর্তি করে রাতের আঁধারে ফেলে গেছে।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। কারা ওই নবজাতকের লাশ ফেলে গেছে, তা জানতে লাশটি ময়না তদন্ত শেষে আঞ্জুমান-এ মফিদুলের মাধ্যমে দাফন সম্পন্ন করা হবে। নবজাতকের বৈধ-অবৈধ অভিভাবকদের ব্যাপারে অনুসন্ধান চলছে বলে জানান তিনি।