চুয়াডাঙ্গায় মহানন্দা থেকে ২০ লাখ টাকার হেরোইন উদ্ধার

ঈদকে সামনে রেখে মাদকের নড়াচড়া যেন বেড়ে গেছে। ভারত থেকে বিভিন্ন মাদক চোরাই পথে সীমান্তে বিভিন্ন সুযোগময়ী জায়গা দিয়ে পাচার করা হচ্ছে। মাদক কারবারিরা দিনে রাতে অন্ধকারে জমজমাটভাবে চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা। কিন্তু তাতে সফল বেশি হচ্ছে না। চুয়াডাঙ্গা ৬-বিজিবির সদস্যরা চৌকশতার সাথে অভিযান চালিয়ে বিভিন্ন মাদক ও চোরকারবারীকে আটকও করে যাচ্ছে।

তারই অংশ হিসেবে ভারত থেকে পাচার হওয়া এক কেজি হেরোইন (৩ এপ্রিল) সোমবার দুপুরের দিকে চাপাইনবাবগঞ্জ থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে আসা মহানন্দা এক্সপ্রেস থেকে উদ্ধার করা হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করতে, এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, চাপাইনবাবগঞ্জ থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে আসা মহানন্দা এক্সপ্রেসের মাধ্যমে ভারতীয় হেরোইন পাচার করা হবে এমন বিশেষ তথ্যের ভিত্তিতে দর্শনা বিওপি কমান্ডার সুবেদার নওশের আলীর নেতৃত্বে সীমান্ত পিলার ৭৭/২-এস হতে আনুমানিক ৩.৫ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে দর্শনা রেলস্টেশনে আনুমানিক দুপুর দেড়টার দিকে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সুবেদারের সাথে অন্যনান্য সদস্যরা উপস্থিত থেকে মহানন্দা এক্সপ্রেস’র দ্বিতীয় বগির ভেতর ক্যারিয়ার এর ওপর টিয়া রংয়ের একটি শপিং ব্যাগ দেখতে পান। সন্দেহ হলে ব্যাগের মালিকানা না পাওয়ায় শপিং ব্যাগটি জব্দ করেন। পরে জব্দকৃত ব্যাগটি খোলা হলে ভিতরে থাকা দুইটি লাল রংয়ের ব্যাগের ভিতর ছোট বড় ৯টি পলিথিনের প্যাকেট থেকে ১ কেজি ভারতীয় হেরোইন উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা হবে বলে জানা গেছ।

এ ব্যপারে সুবেদার নওশের আলী বাদী হয়ে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করার কার্যক্রম প্রক্রিয়াধীন চলছিল।