চোর ধরতে মানুষ মারা ফাঁদ, একই পরিবারের ৩ নারীর মৃত্যু

রংপুরে কাপড় শুকাতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একই পরিবারের মা, মেয়ে ও নাতিসহ তিনজন নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে রংপুর নগরীর ২৭নং ওয়ার্ডের আজিজ নগর বনানীপাড়া এলাকায় এসটি ম্যানসনে ঘটনাটি ঘটে।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক একেএম সামছুজোহা জানান, রংপুর নগরীর বনানী পাড়া এলাকার এসটি ম্যানসনের মালিক সৈয়দ আলী তার বাড়িতে চুরি ঠেকাতে বাড়ির পাশ দিয়ে বিদ্যুতের তার ঝুলিয়ে রাখেন। এই বিদ্যুৎ সংযোগ লোহার পাইপ বেয়ে ছাদে চলে গেছে। এতে ছাদের উপর থাকা কাপড় শুকানোর জন্য ব্যবহার করা জিআই তারে বিদ্যুতায়ীত হয়।

সেই জিআই তারে কাপড় শুকাতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে আহত হন ওই ভবনের ভাড়াটিয়া আরফিনা বেগম (৩৫), মেয়ে তাছলিম বেগম (১৮) ও নাতি বাবু (১০)। পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় নাতি বাবু, মা আরফিনা বেগম ও মেয়ে তাছলিম বেগম মৃত্যু হয়।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী বাড়ির মালিক সৈয়দ আলীকে বাড়িতে আটকে রেখে পুরো বাড়িটি ঘিরে রাখে। পরে ভবন মালিককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযুক্ত বাড়ির মালিকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান স্থানীয়রা।

রংপুর সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৯নং ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা সুলতানা মলি বলেন, ‘চোর ধরতে এভাবে মানুষ মারার ফাঁদ পেতে রাখা অন্যায়। আজ চুরি ঠেকানোর জন্য বাড়ির মালিকের তৈরি করা ফাঁদে ভাড়াটিয়াদের জীবন দিতে হলো। এটি দুঃখজনক। সুষ্ঠু তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হোক।’

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) জমির উদ্দিন বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’