জঙ্গি আস্তানার বাড়ির মালিকের পাইলট ছেলেকে অব্যাহতি

রাজধানীর মাজার রোডের বর্ধনবাড়ি জঙ্গি আস্তানায় অভিযান শুরুর পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফার্স্ট অফিসার পাইলট সাব্বির আহমেদকে সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিমান কর্তৃপক্ষ।

মঙ্গলবার থেকেই তাকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

অব্যাহতির কারণ সম্পর্কে খোঁজ নিয়ে জানা গেছে, সাব্বির আহমেদ মিরপুর মাজার রোডের পাশে বর্ধনবাড়ি ভাঙ্গা ওয়াল গলির ২/৩-বি হোল্ডিংয়ে জঙ্গি অস্তানা গড়ে ওঠা ছয়তলা বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদের ছেলে।

জানা গেছে, র‌্যাব মঙ্গলবার ওই বাড়িতে অভিযান শুরুর পর বাড়ির মালিক আজাদকে আটক করে। তার কাছ থেকে পরিচয় পেয়ে বিমানের পাইলট সাব্বিরের বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করে।

বিমানের ফ্লাইটের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বিমান কর্তৃপক্ষ দ্রুতই সাব্বিরকে সাময়িকভাবে বিমানের সব ধরনের কর্মকাণ্ড থেকে বিরত রাখে।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের মাজার রোডের বা‌ড়িটি সোমবার গভীর রাত থেকে ঘিরে রাখে‌ র‍্যাব। মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

বিস্ফোরণে ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে আগুন ধরে যায়। পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়, যা কঙ্কাল হয়ে গেছে। নিহতদের মধ্যে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই সন্তান রয়েছে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।