জম্মু-কাশ্মীরে বিজেপি নেতাকে গুলি করে হত্যা

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগের কাছে গুলি করে হত্যা করা হয়েছে এক বিজেপি নেতাকে। পুলিশ বলছে, বিজেপির ওই দাপুটে নেতার নাম গুল মহম্মদ মীর (৬০)।

আজ রোববার ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার ভেরিনাগ অঞ্চলে গুল মহম্মদ মীরের বাড়িতেই তাকে গুলি করে সন্ত্রাসবাদীরা।

পুলিশ জানিয়েছে, পাঁচটি গুলি লেগে ঝাঁঝরা হয়ে যায় গুল মহম্মদের দেহ। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। অল্প সময়ের মধ্যে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানকার চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

অনন্তনাগ জেলার বিজেপির সহ-সভাপতি ছিলেন গুল মহম্মদ মীর। ২০০৮ থেকে ২০১৪ পর্যন্ত দোরু বিধানসভা থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন গুল মহম্মদ।

জেলা হাসপাতালের ডাক্তাররা জানিয়েছেন, তিনটি গুলি বুকে এবং দুটি গুলি গুল মহম্মদরে পেট থেকে বের করা হয়েছে।

সন্ত্রাসীদের হামলায় এই মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ।

টুইটারে তিনি লিখছেন, ‘দক্ষিণ কাশ্মীরে বিজেপির অন্যতম প্রধান মুখ গুল মহম্মদ মীরকে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাটির আমি তীব্র ভাষায় নিন্দা করছি। তার আত্মার শান্তির কামনা করি।’

বিজেপি নেতার ওপর হামলায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। রাজ্য বিজেপির মুখপাত্র আলতাফ ঠাকুর এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।