জামালপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত-১

জামালপুরের বকশীগঞ্জে মোটরসাইকেলে ছাগলকে আহত করার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে আবুল কাশেম দুলাল (৫০) নামে এক কৃষক নিহত হয়েছে। নিহত আবুল কাশেম বগারচর ইউনিয়নের আলীরপাড়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বেলা ১১ টার দিকে আলীরপাড়া গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় ওই এলাকায় থম থমে পরিস্থিতি বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকালে আলীরপাড়া মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম বিদ্যালয় থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে স্থানীয় আবু মিয়ার একটি ছাগলকে চাপা দেয়।

এনিয়ে আমিনুল ইসলামের সঙ্গে আবু মিয়া, আব্দুর রউফ এর ছেলে বাংগা মিয়া, মদ্দি মিয়ার ছেলে আকরাম হোসেন , রাশেদুল ইসলামের বাকবিতন্ডা হয় এবং শিক্ষক আমিনুল ইসলামকে অপমান করেন। বিষয়টি নিয়ে স্থানীয় আব্দুর রাজ্জাকের ছেলে আবুল কাশেম দুলাল ও তার লোকজন প্রতিবাদ করতে গেলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে আব্দুর রাজ্জাক হাজীর ছেলে আবুল কাশেম দুলাল তার কাজের জন্য নিজ বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পথে আব্দুর রউফ এর ছেলে বাংগা মিয়া, আকরাম হোসেন , মেহেদী হাসান সহ কয়েকজন তাঁকে বাঁধা প্রদান করেন।

বাঁধা দেওয়াকে কেন্দ্র করে আলীরপাড়া গ্রামে উত্তেজনা তৈরি হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের সময় দেশীয় অস্ত্রের আঘাতে দুলালের মৃত্যু হয়। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করেছে থানা পুলিশ।
বকশীগঞ্জ থানার ওসি মো. সোহেল রানা জানান, মূলত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহতের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পাওয়া সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।