ঝালকাঠিতে স্কুলের জমিতে বাজার, খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা

ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলা ৭৭ নং পূর্ব তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে বসানো হয়েছে বাজার। যেটি তারাবুনিয়া বাজার নামে পরিচিত। ফলে স্কুলের কোমলমতি শিশুরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তারাবুনিয়া মৌজার ৩৩৩ খতিয়ানে স্কুলের জমি থাকলেও বাস্তবে তার চিত্র ভিন্ন। উক্ত দাগের জমিতে রয়েছে সারি সরি দোকান। স্কুলের বাউন্ডারি ওয়ালের কাজও রয়েছে বন্ধ। এছাড়াও স্কুল মাঠ কেটে করা হচ্ছে বাগান।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান, আমাদের স্কুলের মাঠ দখল করে দোকান নির্মান করেছেন জমিদাতা। দোকান ঘর ভাড়া দিয়ে তিনিই নিচ্ছেন ভাড়ার টাকা। স্কুল উন্নয়নের জন্য কিছুই দিচ্ছেন না এবং স্কুলের জমিও বুঝিয়ে দিচ্ছেন না।

এছাড়া বিদ্যালয়ের সভাপতি সনাতন হালদার জানান, আমরা ২০১৪ সালে স্কুলটি নির্মাণ করেছি। এরই মধ্যে জমিদাতা স্কুলের জমিতে দোকান করেছেন। আমরা তার কাছে জমির বিষয়টি বুঝে নিতে চাইলে তিনি বুঝিয়ে দিচ্ছেন না। অপরদিকে তিনি আরো মামলা দিয়ে আমাদেরকে হয়রানি করে আসছেন।

এ বিষয়ে জমি দাতা মোঃ ফারুক হোসেন বলেন আমি স্কুলের আগে বাজারে জমি দিয়েছি। পরে স্কুলে দিয়েছি। বাজারের জমি রেখে যদি জমি থাকে সেটা আমি স্কুলে দিয়ে দিবো।

উক্ত বিষয়টি নিয়ে এলাকাবাসী ও শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাই, তারা বিষয়টি দ্রুত সমাধানের জন্য উদ্বর্তন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।