ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কবরস্থান থেকে কঙ্কাল চুরি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১৮ টি লাশের কঙ্কাল চুরি হয়েছে। গতকাল শুক্রবার (২৯ জুলাই) রাতে উপজেলার পৌর শহরের পীরডাঙ্গী গোরস্থান (সাব-রেজিস্ট্রি) অফিসের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান সকালে গরু চড়ানোর জন্য গোরস্থানে আসলে হঠাৎ দেখি কয়েকটি কবরের মাটি খুড়াঁ ছিল , আবার কয়েকটি কবর খুড়াঁ পর মাটি চাপাঁ দেওয়া হয়েছিল। কবরস্থানে এক পাশে অনেকগুলো কাপড়-চোপড় মাটির নিচে পরে ছিল। তা জানাজানি হলে স্খানীয় লোকজন কবরস্থানে আসলে তারা দেখতে পায় কবরের মাটি খুড়াঁ তাদের ধারনা কবর গুলা থেকে কঙ্কাল চুরি হয়ে গেছে৷

কবরস্থানে আসা প্রত্যক্ষদোষী নাফিউল ইসলাম এলিন বলেন, যারা এ কাজটি করেছে তাদেরি এগুলো কাপড়-চোপড় হবে। তারা হয়তো এগুলো পরিবর্তন করে এখান থেকে চলে গেছেন৷ বেশ কয়েকটি কবরের বেড়াগুলো ভাঙা। আর ভিতরে লাশের কোনো কঙ্কাল নেই। সম্ভবত সেগুলো চুরি করে নিয়ে গেছে তারা। তিনি আক্ষেপ করে বলেন মরার পর ও শান্তি নেই, এ নিয়ে আমরা অনেক আতঙ্কে আছি।

এ বিষয়ে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ১৭ থেকে ১৮ টি কবরের মাটি খুড়াঁ হয়েছে, ঘটনাটি শুনে আমি গোরস্থানে অবস্থান করছি, কঙ্কাল চুরি হয়েছে কি না এখনো সঠিক বলা যাচ্ছে না।