সাম্প্রদায়িক হামলার ঘটনার বিচারের দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন

অব্যাহত শিক্ষক নির্যাতন-নিপীড়ন, হত্যা ও সাম্প্রদায়িক হামলার ঘটনার বিচার দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন অনুৃষ্ঠিত। শনিবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠি জেলা সংসদ ও বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার যৌথ উদ্যোগে শহরের আলফাত স্কয়ার ট্রাফিক পয়েন্টে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

”শিক্ষা,সংস্কৃতি-মনুষ্যত্ব রক্ষায় রুখো সাম্প্রদাযিক সন্ত্রাস” সারাদেশ ব্যাপী অব্যাহত শিক্ষক নির্যাতন-নিপীড়ন, হত্যা ও নড়াইলসহ বিভিন্ন স্থানে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর,মন্দিরে হামলা প্রতিমা ভাংচুর ,অগ্নিসংযোগ সহ সাম্প্রদায়িক এসব ধারাবাহিক সুপরিকল্পিত হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবীতে সুনামগঞ্জে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি গৌরী ভট্রাচার্যের সভাপতিত্বে ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠি জেলা সংসদের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন ,উদীচীর সহ-সভাপতি রমেন্দ্র কুমার দে মিন্টু ,মহিলা পরিষসহ সভাপতি সঞ্চিতা চৌধুরী ,বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এড. এনাম আহমেদ, জেলা যুব ইউনিয়নের সভাপতি আবু তাহের মিয়া ,জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আসাদ মণি প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন, সাম্প্রতিক সময়ে মানুষ গড়ার কারিগর হিসেবে দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের উপর হামলা মামলা, জুতার মালা পড়ানো, তাদের হত্যা, নড়াইল সহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনার ইন্দন দাতা সহ যারাই জড়িত তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকারের নিকট দাবী জানান। অন্যতায় আগামী কঠোর আন্দোলনে যাওয়ার ও হুশিয়ারী উচ্চারন করেন মানববন্ধন কারীরা।