ডেঙ্গু নিয়ে চিন্তিত প্রধানমন্ত্রী, সতর্ক থাকার নির্দেশ

ডেঙ্গুর প্রকোপ নিয়ে ভীষণ চিন্তিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডন সফরে থাকলেও তিনি প্রায় প্রতিদিন টেলিফোনে স্বাস্থ্যমন্ত্রীর কাছে পরিস্থিতি জানতে চাইছেন। বিশেষ করে রোগীরা যেন সুচিকিৎসা পান সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দিচ্ছেন তিনি।

বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজের অডিটরিয়ামে সোসাইটি অব মেডিসিন ও ঢামেক মেডিসিন সোসাইটির আয়োজনে ডেঙ্গু পরিস্থিতি শীর্ষক বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। মিডিয়াকে আতঙ্ক ছড়ানোর মতো সংবাদ প্রকাশ না করতে অনুরোধ জানান স্বাস্থ্যমন্ত্রী।

অন্যদিকে, সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের কার্যক্রমে যোগ দিয়ে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম বলেন, এডিস মশা নিধনকে বড় চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে সরকার। এ বিষয়ে সংশ্লিষ্টদের কোন ধরনের শিথিলতা মেনে নেয়া হবে না। রোগীর সংখ্যা বাড়লেও ডেঙ্গু মহামারীতে রুপ নেয়নি বলেও দাবি করেন এলজিআরডি মন্ত্রী।

কার্যক্রমে যোগ দেন ঢাকার দুই সিটি মেয়র, ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজাসহ আরও অনেকেই।

এ সময় দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেন, মশা নিয়ে রাজনীতি না করা যাবে না। ডেঙ্গুতে মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, সাড়ে তিন লাখ মানুষ ডেঙ্গু আক্রান্ত এ তথ্য কেবলই গুজব।