ঢাবির খ- ইউনিটের স্নাতক ভর্তি পরীক্ষায় মাদারীপুরের মেয়ে কেয়া তৃতীয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত খ- ইউনিটের স্নাতক ভর্তি পরীক্ষার তৃতীয় স্থান অর্জন করেছেন মাদারীপুরের মেয়ে সাবরিন আক্তার কেয়া।
সোমবার (২৭ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ফলাফল ঘোষণা করা হয়েছে। কেয়া মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ তার মোট স্কোর ৯৬ দশমিক ২৫।

কেয়া মাদারীপুর সরকারি কলেজের মানবিক বিভাগের ছাত্রী ছিলেন। তিনি মাদারীপুর ডনোভান সরকারি বালিকা বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন।

মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. জামান মিয়া বলেন, আমরা গর্বিত যে আমাদের মাদারীপুর সরকারি কলেজের ছাত্রী কেয়া ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় তৃতীয় হয়েছে। আমি সব সময় তার সফলতা কামনা করি।

কেয়া বলেন, আমার এই সাফল্যর জন্য প্রথমেই মহান সৃষ্টিকর্তার আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাই। এই সাফল্যর পেছনে সবচেয়ে বড় অবদান আমার বাবা-মার। সেই সঙ্গে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য ধন্যবাদ জানাই আমাদের মাদারীপুর সরকারি কলেজের শিক্ষকদের।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে আবেদন করেছিলেন ৫৮ হাজার ৫৭৩ জন শিক্ষার্থীর তার মধ্যে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৫৬ হাজার ৯৭২ জন। ওই ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৭৮৮টি।