তামিমের এক হাতে ব্যাটিং! (ভিডিওসহ)

কতটা পেশাদারিত্ব থাকলে গুরুতর ইনজুরি নিয়েও দলের প্রয়োজনে ব্যাটিংয়ে নামা যায়- তার নজির স্থাপন করলেন তামিম ইকবাল। দলীয় ২২৯ রানে ৯ উইকেটের পতন ঘটে বাংলাদেশের। সবাই ধরে নিয়েছিলেন, এখানেই টাইগারদের ইনিংস শেষ!

অথচ সবাইকে অবাক করে দিয়ে ব্যাটিংয়ে নামেন তামিম। নেমে এক হাতে সুরঙ্গা লাকমলের মারাত্মক ডেলিভেরি মোকাবেলা করেন তিনি। তার এমন মানসিকতা দেখে যেন আরও তেতে যান গোটা ইনিংসে আলো ছড়ানো মুশফিকুর রহিম। একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন তিনি। শেষ পর্যন্ত চোটগ্রস্ত তামিমকে নিয়ে ৩২ রান যোগ করেন মিস্টার ডিপেন্ডেবল। সবকটিই তার রান। মাঝে মাত্র একটি বল খেলেছেন তামিম।

দুজনের দৃঢ়চেতায় ২৬১ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় বাংলাদেশ। ১৫০ বলে ১১ চার ও ৪ ছক্কায় ১৪৪ রানের মহাকাব্যিক ইনিংস খেলে থিসারা পেরেরার শিকার হয়ে ফেরেন মুশফিক। ২ রানে অপরাজিত থাকেন তামিম।

বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচ দিয়ে পর্দা উঠেছে এশিয়া কাপের ১৪তম আসরের। শনিবার দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে শুরুতেই হোঁচট খায় টাইগাররা। ২ রানেই লিটন-সাকিবকে হারায় তারা। দলীয় এ রানেই সেই লাকমলের শর্ট পিচ বলে আঙুলে আঘাত পান তামিম। এজন্য পরে হাসপাতালে যেতে হয় ড্যাশিং ওপেনারকে। এক্স-রেও করা হয়।

এক হাতে তামিমের বিস্ময়অবিশ্বাস্য মুশফিকলড়াকুরা এভাবেই ফিরে আসে…

Posted by Zakaria Ibn Yusuf on Saturday, September 15, 2018