দিনাজপুরের বীরগঞ্জে ছাত্রলীগ নেতা চেয়ারম্যান প্রার্থী হতে চান

বিদ্রোহী প্রার্থীদের সমস্যা নিরসন, এলাকার উন্নয়ন ও জনগনের সেবা করতে এই প্রথম দিনাজপুরের বীরগঞ্জের ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন রানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হতে চান। ভোটাররা এলাকার উন্নয়নে তরুন প্রজন্মেকে সমর্থন করছে। ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ ও উদ্দীপনা। বাংলাদেশ নির্বাচন কমিশন ৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষনার পর দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ৯নং সাতোর ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন রানা দলীয়ভাবে নৌকা মার্কা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য বাংলাদেশ আওয়ামীলীগ ৯নং সাতোর ইউনিয়ন শাখার কাছে আবেদন করেছেন।

দিনাজপুর-১ আসনের (বীরগঞ্জ ও কাহারোল) সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল বলেন, নতুন প্রজন্মরা নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য এগিয়ে আসছে এটা জাতির জন্য সুখবর। তবে সকলকেই দলের সিদ্ধান্ত মেনে চলতে হবে।

বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকারিয়া জাকা বলেন, আনোয়ার হোসেন রানা ছাত্র অবস্থায় জনগনের সেবা করার জন্য সাহসের সাখে এগিয়ে এসেছে। অতিতে ছাত্রদেরকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হতে দেখা যায়নি। এই সাহস অবশ্যই প্রশংসনীয়। তবে দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষে সকলকেই কাজ করতে হবে।

ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন রানা জানান, এ ইউনিয়নে আওয়ামীলীগের ৬ জন প্রার্থী। একজন নৌকা পাবে অন্যরা হবে বিদ্রোহী। সৃষ্টি হচ্ছে নিজেদের মধ্যে বিবাদ ও সহিংসতা। এ কারনে ব্যাঘাত ঘটবে এলাকার উন্নয়ন ও জনসেবায়। এ অবস্থান থেকে পরিত্রান পেতে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সহযোগী সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও ভোটারদের সমর্থনে আমি প্রার্থী হওয়ার ইচ্ছা পোষন করেছি। আমি নৌকা পেলে বিদ্রোহী প্রার্থী না থাকার সম্ভাবনা শতভাগ। আমাকে সবাই সমর্থন করবেন। অবশ্যই বিজয়ী হব।

উল্লেখ্য বীরগঞ্জ উপজেলার ৯নং সাতোর ইউনিয়নে নির্বাচন ২৩ ডিসেম্বর। এ ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি জাকির হোসেন রাজা, ওয়ার্ড সভাপতি টংকনাথ রায়, আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ সরকার, আব্দুল হাই, মাহমুদুল হাসান, নিজাম উদ্দিন এবং ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন রানা।