দিনাজপুরে ৪ অ্যাম্বুলেন্স চালককে গ্রেপ্তারের প্রতিবাদে মহাসড়কের যান চলাচল বন্ধ

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে সরকারি অ্যাম্বুলেন্সে রোগী বহন কে কেন্দ্র করে বেসরকারি অ্যাম্বুলেন্স চালক সমিতির সাথে সংঘর্ষের ঘটনায় চারজন বেসরকারি অ্যাম্বুলেন্স চালক কে গ্রেপ্তার করার প্রতিবাদে দিনাজপুর গোবিন্দগঞ্জ মহাসড়কের সকল ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিক।

বৃহস্পতিবার ভোর থেকে শত শত পণ্যবাহী ট্রাক পণ্য নিয়ে কয়েক ঘণ্টা ধরে আটকে রয়েছে। এতে করে বিপাকে পড়েছে জনসাধারণ, শত শত পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস রাস্তার মাঝখানে আড়াআড়ি ভাবে দাঁড়ি যান চলাচল বন্ধ করে দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অ্যাম্বুলেন্স চালক বলেন, গত বুধবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঠাকুরগাঁও পীরগঞ্জ এক রোগীকে ৮০০ টাকায় পৌঁছে দেয়, এই অল্প টাকায় সরকারি অ্যাম্বুলেন্স রোগী পৌঁছে দেওয়ার ঘটনায় বেসরকারি অ্যাম্বুলেন্স চালক সমিতির মধ্যে ছড়িয়ে পড়লে সরকারি অ্যাম্বুলেন্স চালক কে মারধর করে।
এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ লিখিতভাবে অভিযোগ করলে গতকাল বুধবার রাত দশটার দিকে অভিযুক্ত বেসরকারি ৪ অ্যাম্বুলেন্স চালক গ্রেপ্তার করে পুলিশ।

এর প্রতিবাদে অ্যাম্বুলেন্স চালক ও ট্রাক শ্রমিক ইউনিয়ন ২৪৫ ও বাস শ্রমিক ১১৬৭ রেজিঃ নং শ্রমিকনেতারা তাৎক্ষণিকভাবে একত্রিত হয়ে আটককৃত শ্রমিকদেরকে ছেড়ে দেওয়ার প্রতিবাদ স্বরূপ দিনাজপুর গোবিন্দগঞ্জ মহাসড়কে যানচলাচল বন্ধ করার ঘোষণা দেয়। গত বুধবার রাত ১২ টা থেকে এখন পর্যন্ত সকল ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।