দ্বাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক আজ কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা, শফিকুল ইসলাম শিমুল, মোঃ মাইনুল হোসেন খান, আব্দুস সালাম মূর্শেদী, সাকিব আল হাসান,মোহাম্মদ সোলায়মান সেলিম, মোঃ মহিউদ্দীন মহারাজ এবং লায়লা পারভীন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত সদস্যগণ এবং কর্মকর্তাগণের পরিচিতি র্পব শেষে পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশনের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর সার্বিক কার্যক্রম অবহিতকরণ ও সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়।

দেশের প্রান্তিক পর্যায়ে খেলোয়াড় গড়ে তোলা এবং যুবসমাজকে মাদক হতে দূরে রাখতে, ইউনিয়ন পর্যায়ে স্বল্প বাজেটে খেলার মাঠ নির্মাণ ও মেরামত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে কোরআন তিলাওয়াতের মাধ্যমে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।