দ্রব্যমূল্যের উর্ধ্বগতি: বাগেরহাটের শরণখোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

বাগেরহাটের শরণখোলায় বাজার নিয়ন্ত্রনের অংশ হিসাবে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন অপরাধে তিন দোকানীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আজগর আলী। ১৩ মার্চ রাত ৮ টার দিকে উপজেলার রায়েন্দা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে এক শ্রেনীর ব্যবসায়ীরা নির্ধারিত মূল্যেও চেয়ে অতিরিক্ত দামে পন্য বিক্রয় করে আসছে এবং পন্য সামগ্রীর বিক্রয় মূল্য তালিকা স্থাপন না করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আজগর আলী ১৩ মার্চ রাতে রায়েন্দা বাজারের ব্যবসায়ী মোঃ আবু সালেহর মুদি দোকানে ১০ হাজার, আঃ রাজ্জাক ষ্টোরকে ১০ হাজার ও নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম চাওয়ায় মোঃ শহিদুল হাওলাদাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আজগর আলী জানান, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেমী হওয়ায় এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য আদায় করছে এমন তথ্যের ভিত্তিতে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৮ ধারায় মূল্য তালিকা না থাকায় দুই দোকানীকে ২০ হাজার ও অন্যজন তেলের মূল্য বেশী চাওয়ায় ৪০ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।