দয়া নয়, ভারতের কাছে টাকায় কেনা টিকা চাচ্ছি : পাপন

দয়া নয়, ভারতের কাছে বাংলাদেশ অগ্রিম টাকা দিয়ে কেনা টিকা চাইছে।৩ কোটি ৪০ লাখ টিকা পাওয়ার জন্য অগ্রিম টাকা দেয়া হয়েছে। সেই টাকায় কিনা আমরা ৭০ লাখ টিকা পেয়েছি। বাকি টিকা সময়মতো দ্রুত দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাজমুল হাসান পাপন।

শনিবার (২৪ এপ্রিল) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাস প্রতিরোধী টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পর সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন পাপন।

টিকার দ্বিতীয় ডোজ নিতে শনিবার হাসপাতালে যান পাপন। টিকা নেয়ার পর সাড়ে ১২টার দিকে হাসপাতাল থেকে বের হওয়ার সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

পাপন বলেন, ‘চুক্তি ছিল টিকা নিতে অগ্রিম টাকা দিতে হবে। সরকার সেটা করেছে। সার্বিক দায়িত্ব পালন করছে আমাদের কোম্পানি। তাদের ওখানে কী অনুমোদন দেয়া লাগবে, কী না লাগবে এটা আমাদের সমস্যা নয়। সঠিক সময় টিকা না দিলে সরকার অবশ্যই আইনি পদক্ষেপ নিতে পারে।

‘তবে এটা গুরুত্বপূর্ণ নয়। এখানে গুরুত্বপূর্ণ হচ্ছে তারা বলে আসছে ভারত বাংলাদেশের বন্ধু। এটা দেখার সময় আসছে এখন। এই ব্যাপারটা অবশ্যই আমাদের দেখতে হবে। এত মিষ্টি মিষ্টি কথা বলার দরকার নেই। তাদের কাছ থেকে আমরা কোনো দয়া চাচ্ছি না; টাকায় কেনা টিকা চাচ্ছি।’

টিকার সংকট কেটে যাওয়ার আশাবাদ ব্যক্ত করে পাপন বলেন, ‘আগামী দুই মাস পর টিকার সংকট থাকবে না; প্রচুর টিকা চলে আসবে। দুই মাস পর আমাদের কাছে আরও অনেক অপশন চলে আসবে।

তিনি বলেন, টিকার সংকট জুন পর্যন্ত থাকবে। এরপর আর কোনো সংকট থাকবে না।