পত্নীতলার আরো খবর..

নওগাঁর পত্নীতলায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

নওগাঁর পত্নীতলায় জাতীয় সমাজ সেবা দিবস/২১ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে শনিবার উপজেলা পরিষদ অডিটেরিয়াম হলরুমে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে সেবা ও সুযোগ প্রাপ্তজনে” “প্রতিবন্ধিদের ভাতা প্রদান, শেখ হাসিনারই অবদান” এই প্রতিবাদ নিয়ে জাতীয় সমাজ সেবা দিবস/২১ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর গাফ্ফার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা।
শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুলতান আহম্মেদ।
এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাইদুর ইসলাম, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেরা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, পত্নীতলা উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. খালিদ সাইফুল্লাহ, সমাজসেবা অধিদপ্তরের রেজাউল করিম চৌধুরী জিন্নু প্রমখ।
পরে উপজেলার ৪জন প্রতিবন্ধির মাঝে হুইল চেয়ার বিতরন শেষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সড়ক দুর্ঘটনায় ২ নিহত

নওগাঁর পত্নীতলায় নজিপুর সাপাহার সড়কের কঞ্চিপুকুর এলাকায় শুক্রবার সন্ধ্যায় দুই মটরসাইকেল আরোহী সড়ক দুর্ঘনায় নিহত হয়েছে।
জানা গেছে, সাপাহার উপজেলার হলাকান্ত গ্রামের শফিকুল ইসলামের পুত্র মটরসাইকেল চালক টাইমপাশ (২৭) ও তার সহ আরোহী সাপাহার ঘোলাদিঘী এলাকার মৃত কফিল উদ্দীনের পুত্র আলতাফ (৬৫) একটি ডিসকভার মটর সাইকেল চালিয়ে নজিপুর থেকে সাপাহার যাবার সময় পত্নীতলার কঞ্চিপুকুর এরাকায় একটি দাড়িয়ে থাকা ট্রাকটরের সাথে সজোরে ধাক্কা লেগে ছিটকে পড়ে। এ অবস্থায় স্থানীয়রা তাদেও উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত ডাক্তার তাদের দুজনকেই মৃত বলে ঘোষনা করে।
এব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্ যোগাযোগ করলে তিনি দুর্ঘটনার কথা নিশ্চিত করেছেন।

রবিদাস ফোরাম’র কমিটি গঠনঃ সুজন সভাপতি, সুমন সম্পাদক

বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) পত্নীতলা শাখার ত্রি-বার্ষিক নির্বাচন শুক্রবার বিকালে উপজেরার পুইয়া রবিদাস পাড়ায় অনুষ্ঠিত হয়েছে।
এতে শ্রী সুজন রবিদাস সভাপতি ও শ্রী সুমন রবিদাস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
নির্বাচন উপলক্ষে আলোচনা সবায় শ্রী সুকুমার রবিদাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিআরএফ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিরেন রবিদাস, যুব বিষয়ক সম্পাদক দয়াল রবিদাস, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক লিটন রবিদাস, ছাত্র বিষয়ক সম্পাদক দিপুরাম রবিদাস। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআরএফ নওগাঁ জেরা শাখার সভাপতি মহোন রবিদাস, সহ-সভাপতি গোপাল রবিদাস, বিআরএফ মহাদেবপুর শাখার সভাপতি বাবুলাল রবিদাস, বিআরএফ পত্নীতলা শাখার নব নির্বাচিত সহ-সভাপতি শ্রী ডাঃ কানু রবিদাস, শ্রীমতি মিনতি রানী রবিদাস, সাংগঠনিক সম্পাদক শ্রী রবিন রবিদাস।
বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) পত্নীতলা শাখার মেয়াদ উর্ত্তীন কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে নতুন নির্বাচিত শ্রী সুজন রবিদাস কে সভাপতি ও শ্রী সুমন রবিদাস কে সাধারণ সম্পাদক করে নতুন ৫১ সদস্য বিশিষ্ট্য ত্রি-বার্ষিক কমিটি ঘোষনা করা হয়।

পত্নীতলায় পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন

নতুন বছরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার কার্যক্রমের অংশ হিসাবে সারা দেশের ন্যায় নওগাঁর পত্নীতলায় প্রাথমিক পর্যায়ে বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরনের আনুষ্ঠানিক উদ্বোধন শুক্রবার উপজেলার পুইয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের সভাপতি আ. রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন এবং শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর গাফ্ফার। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোকলেছার রহমান, প্রধান শিক্ষক মরিয়ম বেগম।
বছরের প্রথম দিনে সারা দেশের ন্যায় উপজেলার ১৩৪ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৩২টি কিন্ডার গার্ডেন বিদ্যালয়ের প্রায় ২৩ হাজার শিক্ষার্থীর মাঝে বই বিতরন করা হয়।