নওগাঁর বদলগাছীতে ডিবি পুলিশ এবং সাংবাদিক পরিচয়ে টাকা আত্মসাত

নওগাঁর বদলগাছী উপজেলায় ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে টাকা আত্মসাত করার অভিযোগ উঠেছে চার যুবকের বিরুদ্ধে।

অভিযুক্ত চার ব্যক্তি হলেন উপজেলার গোল্লা গ্রামের মো খোরশেদ আলমের ছেলে (সাংবাদিক পরিচয়দানকারী)( ১)মো রাব্বি হোসেন, ডিবি পুলিশ পরিচয়দানকারী (২) মো রাসেল হোসেন (৩) মো জালাল হোসেন (৪) মো রিয়াজুল ইসলাম। তারা সবাই সদর ইউনিয়নের গোল্লা গ্রামের বাসিন্দা।

অভিযোগ সুত্রে জানা যায় যে, উপজেলার ভাতশাইল জিয়ানী পাড়ার জেলে মো আব্দুল জলিল সহ আরো তিন জন জেলে রবিবার বিকাল ৩ ঘটিকায় আবাদপুর বিলে মাছ ধরার সময় অভিযুক্ত ব্যক্তিরা সাংবাদিক এবং ডিবি পুলিশ পরিচয়ে চাঁদা দাবি করে। নিরুপায় হয়ে ভুক্তভোগী আব্দুল জলিল নগদ আট হাজার টাকা এবং ১২ কেজি মাছ অভিযুক্তদের দিয়ে দেয়। পরে জানতে পারেন ডিবি পুলিশ এবং সাংবাদিক পরিচয় দানকারী ব্যক্তিরা ভুয়া।

ভুক্তভোগী আব্দুল জলিল বলেন,আমি একজন ছোট জেলে,প্রতিদিন মাছ ধরে সংসার চালায়। আবাদপুর বিলে রবিবার বিকালে মাছ ধরতে গেলে সাংবাদিক এবং ডিবি পুলিশ পরিচয়ে রাব্বি এবং রাসেল আমার কাছে টাকা দাবি করে,আমি নিরুপায় হয়ে নগদ আট হাজার টাকা এবং ১২ কেজি বিলের মাছ দিয়ে দেয়। তাদের সাথে রিয়াজুল ও জালাল নামে দুই যুবক ছিলো। সব কিছু নেওয়ার পর তারা আমার মাছ ধরা জাল পুড়িয়ে দেওয়ার হুমকি দেয়। নিরুপায় হয়ে থানায় অভিযোগ দিয়েছি।

এই বিষয়ে অভিযুক্ত রাসেল সাংবাদিকদের বলেন, আমি সাংবাদিক রাব্বী সহ আরো দুইজন ঐ জায়গায় গিয়েছিলাম।আমরা ঐ জেলে দের বিল থেকে তাদের জাল উঠাতে বলেছি। ওরা জাল উঠিয়ে নিয়ে গেছে। আমরাও চলে এসেছি। আমরা কারো কাছে থেকে টাকা কিংবা মাছ নেয়নি।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো মেহেদী মাসুদ বলেন, আমি জানিনা। থানায় অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।