নওগাঁর বদলগাছীতে বিস্ফোরক আইনে মামলায় বিএনপির ৯ নেতা কর্মী কারাগারে

বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় নওগাঁর বদলগাছি উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯ নেতা-কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (৪ জানুয়ারী) দুপুরে নওগাঁর জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদের আদালতে ওই ৯ জন উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করেন। পরে আদালত জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামিপক্ষের আইনজীবী আবদুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেন।

কারাগারে পাঠানো ব্যক্তিরা হলেন বদলগাছি উপজেলা বিএনপির সভাপতি ও জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ফজলে হুদা বাবুল, বদলগাছি উপজেলা বিএনপির সহসভাপতি জাকির হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক আবদুল হাদি চৌধুরী, দপ্তর সম্পাদক শাহিন হোসেন, উপজেলার কোলা ইউনিয়ন বিএনপির সভাপতি ওমর ফারুক, বালুভরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বিদ্যুৎ হোসেন, মিঠাপুর ইউনিয়ন বিএনপির সহসাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মথুরাপুর ইউনিয়ন যুবদলের সহসভাপতি রুস্তম আলী ও বদলগাছি উপজেলা কৃষক দলের সভাপতি দুলাল মোহরীগত ২২ নভেম্বর সন্ধ্যায় বদলগাছি উপজেলা সদরে আওয়ামী লীগের শোক র‍্যালিতে ককটেল বিস্ফোরণের অভিযোগে উপজেলা কৃষক লীগের সভাপতি ছানাউল হোসেন বাদী হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ১৮ নেতা-কর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১৫০ জনের বিরুদ্ধে বদলগাছি থানায় মামলা করেন। ওই দিন রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপির আট নেতা-কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার দুপুরে আদালতে হাজির হয়ে ওই ৯ জন জামিনের জন্য আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।