নওগাঁর রাণীনগরে প্রায় ২১লক্ষ টাকার স্বর্ণালংকার চুরি, আটক-৩

নওগাঁর রাণীনগরে দিনের বেলায় বাড়ী থেকে প্রায় ২১লক্ষ টাকার স্বর্ণালংকার চুরির ঘটনা ঘটেছে। এঘটনায় থানাপুলিশ অভিযান চালিয়ে এক ভরি ছয় আনা স্বর্ণ ও ৯০হাজার টাকা উদ্ধারসহ ঘটনার সাথে জড়িত ৩জনকে আটক করেছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতভর অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে শুক্রবার বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, বৃহস্পতিবার সকালে উপজেলা সদরের পশ্চিম বালুভরা গ্রামের মলিরাম দাসের ছেলে সুকুমার (বিপ্লব) দাস নিজ ব্যবসায়ীক কাজে বাজারে দোকানে যান এবং তার স্ত্রী সন্তানদের নিয়ে আত্মীয়ের বাড়ীতে বেড়াতে যান। এসময় বাড়ীতে কেউ না থাকার সুযোগে চোরেরা বাড়ীর প্রাচীর টপকে বাড়ীতে ঢুকে ঘরের তালা ভেঙ্গে এবং ড্রয়ার ভেঙ্গে ২২ ভরি ১২আনা দুই রতি স্বর্ণালংকার এবং তিন ভরি চাঁদির গহনা ও নগদ ১০হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

পরে দুপুরে সুকুমারের স্ত্রী বাড়ীতে এসে চুরির ঘটনা দেখতে পেয়ে স্বামীকে মোবাইল ফোনে জানায়। সাথে সাথে বিষয়টি থানাপুলিশকে জানালে পুলিশ অনুসন্ধান শুরু করে। একপর্যায়ে ঘটনার ২৪ ঘন্টার মধ্যে বৃহস্পতিবার রাতভর পুলিশ রাণীনগর, নওগাঁ সদর ও বগুড়ার আদমদীঘি থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় ঘটনার সাথে জড়িত আরজি নওগাঁর মধ্যপাড়া গ্রামের সাজ্জাদ হোসেনের ছেলে সাগর ওরফে কালু (৩০),পার নওগাঁর খোরশেদ আলী মোল্লার ছেলে আতাউর রহমান মিলন (৪২) কে সান্তাহার এলাকা থেকে এবং দক্ষিন কালীতলা মোহল্লার আহম্মদ আলীর ছেলে মুঞ্জুরুল ইসলাম মাইকেল (৫১)কে আটক করে।

আটককালে সাগরের নিকট থেকে চুরি যাওয়া ১০হাজার টাকা, মিলনের নিকট থেকে স্বর্ণ বিক্রির ৮০হাজার টাকা এবং মাইকেলের নিকট থেকে একভরি ছয় আনা স্বর্ণ উদ্ধার করা হয়। এঘটনায় শুক্রবার মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।