নওগাঁয় টিসিবির তেল ও ওএমএসের চাল খোলা বাজারে বিক্রি! প্রতিষ্ঠানে সিলগালা

নওগাঁয় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের যৌথ অভিযানে টিসিবি তেল ও ওএমএস এর চাল খোলা বাজারে বিক্রয় করার অভিযোগে এক প্রতিষ্ঠানকে সিলগালা ও চার প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার অফিসের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন।

রবিবার (২ অক্টোবর) জেলা ভোক্তা-অধিকার অফিস সূত্রে জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসকের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো: শামীম হোসেন এবং নওগাঁ জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তা জনাব চিন্ময় প্রামানিক।

এসময় সদর উপজেলার শিকার পুর ও সরাইল এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে সরাইল এলাকায় অবস্থিত মুসা স্টোরে সরকার কর্তৃক ভর্তুকি মূল্যের টিসিবি সয়াবিন তেল এবং প্রায় ১০ বস্তা খাদ্য অধিদপ্তরের ওএমএস চাল বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটি ১৫ দিনের জন্য সিলগালা করে সময়িক বন্ধ ঘোষণা করেন।

এদিকে শিকারপুর বাজারে অপরিষ্কার পরিবেশে খাদ্য তৈরি, আয়োডিন বিহীন খোলা লবণ ব্যবহার , অবৈধ যৌন উত্তেজক সিরাপ এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অপরাধে ০৪ টি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ অভিযানে নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগীতা করেন। ভবিষ্যতে জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।