নেত্রকোনার মদন পৌরসভার দলিলে প্রস্তাবিত রাস্তায় দেয়াল নির্মাণ

নেত্রকোনা মদন পৌরসভার ৭ নং ওয়ার্ডে শ্যামলী রোডস্থ বাচ্চু মিয়ার বাসার উত্তর পাশ থেকে মিতালি রোডের লিপি খানুমের বাসার দক্ষিণ দিয়ে যাওয়ার রাস্তাটি কতিপয় জমির মালিক সিমানা প্রাচীর নির্মাণ করার ফলে রাস্তাটির শেষ মুখ বন্ধ হয়ে যায়। এলাকায় গিয়ে জানা যায়, মুসুল্লিগণ মসজিদে যাতায়াত করতে নিজ উদ্যোগে মহল্লা দিয়ে রাস্তা রেখে বাসা নির্মাণ করেন।

এ বিষয়ে পূর্বের জায়গার মালিক মোঃ রফিকুজ্জামান এ প্রতিনিধিকে জানান, তিনি বেশ কিছু বছর পূর্বে জনগন চলাচলের সার্থে ৬ ফুট প্রস্থ একটি রাস্তা থাকার শর্ত আরোপ করে দলিলে উল্লেখসহ তার আংশিক জায়গা বিক্রি করেন। বিক্রেতা জায়গায় প্রাচীর নির্মাণে আপত্তি জানিয়ে মদন পৌরসভার বরাবরে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে দেয়াল নির্মাণের কাজ পৌর কতৃপক্ষ বন্ধ রাখেন।

বর্তমান জায়গার মালিক জুয়েনা আক্তার এ প্রতিনিধিকে জানান, আমি কিছুদিন পূর্বে জনস্বার্থে আমার ক্রয়কৃত জায়গা দিয়ে পানি নিষ্কাশনের জন্য ড্রেইন নির্মাণের জায়গা দিয়েছি। এখন আবার রাস্তা নির্মাণের জন্য আমার উপর রফিকুজ্জামান আমার প্রতিবেশি লোক নিয়ে চাপ প্রয়োগ করছে। আমার পক্ষে ক্রয়কৃত জায়গা দিয়ে রাস্তা দেওয়া সম্ভব না। দলিলে রাস্তা উল্লেখ করা বিষয় জানতে চাইলে, তিনি বলেন,আমার দলিলে রাস্তা উল্লেখ নেই।

মদন পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ এ প্রতিনিধিকে বলেন,এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তবে অভিযোগ কারীকে বলা হয়েছে, দলিল এর কাগজ পত্র নিয়ে পৌর অফিসে জমা দেওয়ার জন্য। পরবর্তীতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।