নরসিংদীতে আরও ৯১ জন করোনা শনাক্ত

নরসিংদীতে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়ে চললেও স্বাস্থ্য সচেতনতা মানতে দেখা যায় না অনেককেই। এমন পরিস্থিতিতে নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরটিপিসিআর ল্যাব ও র‌্যাপিড এন্টিজেনে ৩৭৫ টি নমুনা পরীক্ষায় আরও ৯১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনার সংখ্যা বিবেচনায় এ শনাক্তের হার ২৪ শতাংশ।

বুধবার (২ ফেব্রয়ারি) সকালে নরসিংদী সিভিল সার্জন ডাঃ মোঃ নূরল ইসলাম এ তথ্য জানান। করোনায় নতুন শনাক্ত ৯১ জনের মধ্যে রয়েছেন নরসিংদী সদর ৫৯ জন, বেলাব উপজেলায় ১ জন, মনোহরদী উপজেলায় ২ জন, শিবপুর উপজেলায় ১৮ জন ও পলাশ উপজেলায় ১১ জন।

তিনি আরও জানান, আজ পর্যন্ত নরসিংদী জেলায় মোট ১২ হাজার ৬৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এদের মধ্যে নরসিংদী সদর উপজেলার ৬ হাজার ৯৫৩ জন, রায়পুরা উপজেলার ৬৩৯ জন, বেলাব উপজেলার ৮৩৮ জন, মনোহরদী উপজেলার ৯১৬ জন, শিবপুর উপজেলার ১ হাজার ৫৭৭ জন ও পলাশ উপজেলার ১ হাজার ৭৬০ জন। এদের মধ্যে মোট আইসোলেশনমুক্ত হয়েছেন ১১ হাজার ৪৯৭ জন।

আজ পর্যন্ত নরসিংদী জেলায় ৯২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নরসিংদী সদর উপজেলার ৪১ জন, রায়পুরা উপজেলার ৯ জন, বেলাব উপজেলার ৯ জন, মনোহরদী উপজেলার ১১ জন, শিবপুর উপজেলার ৯ জন ও পলাশ উপজেলার ১৩ জন।

নরসিংদী জেলার বিভিন্ন হাটবাজার ও অন্যান্য স্থানে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না । অনেকেই মাস্ক ছাড়া যত্রতত্র ঝুঁকিপূর্ণ ভাবে ঘুরছেন এবং জনসমাগম করছেন। তবে সচেতন মহলের দাবী এখনি প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধি করা না গেলে নরসিংদীতে করোনা ভাইরাস আরো মারাত্মক ভাবে রূপ ধারণ করবে।